লালা বেপাত্তা, ঘনিষ্ঠ ৬ গ্রেফতার

কয়লা ব্যবসায়ী অনুপ মাঝি ওরফে লালা ঘনিষ্ঠ ৬ ব্যবসায়ীকে নােটিশ পাঠাল আয়কর দফতর। এদিকে লালার কোনও হদিশ পাওয়া যাচ্ছে না বলে সূত্রের খবর।

Written by SNS Kolkata | November 12, 2020 3:03 am

প্রতিকি ছবি (Photo: IANS)

কয়লা ব্যবসায়ী অনুপ মাঝি ওরফে লালার ঘনিষ্ঠ ৬ ব্যবসায়ীকে নােটিশ পাঠাল আয়কর দফতর। এদিকে লালার কোনও হদিশ পাওয়া যাচ্ছে না বলে সূত্রের খবর। এক প্রকার বেপাত্তা এই কয়লা কাণ্ডে অভিযুক্ত লালা।

সূত্রের খবর, লালা ঘনিষ্ঠ এই ব্যবসায়ীরা মূলত দুর্গাপুর, আসানসােল ও কলকাতার। এই অবৈধ কয়লা ব্যবসার তদন্তে এই সকল ব্যবসায়ীদের নাম উঠে এসেছে। আয়কর দফতর মূলত এদের তলব করে এই অবৈধ কয়লা ব্যবসার মূল অবধি পৌঁছতে চাইছে বলে খবর।

সুত্রের আরও খবর, এছড়াও এই কয়লা ব্যবসায়ী লালার সঙ্গে এনামুলের যােগাযােগের কথা জানতে পারার পর আয়কর দফতর লালার হদিশ না পেলেও এই সমস্ত লালা ঘনিষ্ঠ ব্যবসায়ীদের মাধ্যমে জানার চেষ্ট করছে যে, লালার সঙ্গে এদের কীভাবে ব্যবসা চলত। কোন কোন প্রভাবশালীর কাছে মূলত এই অবৈধ কয়লা ব্যবসাতে সুবিধা পাইয়ে দেওয়ার জন্য টাকা পৌঁছনো হত।

কারণ ইতিমধ্যেই লালার বাড়ি এবং অফিস মিলিয়ে কলকাতা সহ আরও ২২ টা জায়গায় তল্লাশি চালিয়ে যে সমস্ত আপত্তিকর নথিপত্র পাওয়া গিয়েছে তার থেকেও আয়কর দফতর জানতে পেরেছে এই অবৈধ কয়লা ব্যবসা চালিয়ে যে বিপুল পরিমাণ অর্থ রােজগার হত, তার থেকে অনেক টাকাই বেশ কিছু প্রভাবশালীর কাছে পাঠানো হত এই অবৈধ কয়লা ব্যবসাতে সুযােগসুবিধা পাইয়ে দেওয়ার জন্য।