ইডির সারদা মামলায় স্থায়ী জামিন পেলেন কুণাল ঘোষ

ইডির সারদা মামলায় স্থায়ী জামিন পেলেন কুণাল ঘোষ। আগে এটি অন্তর্বর্তী জামিন ছিল। কুণালের আইনজীবী অয়ন চক্রবর্তী স্থায়ী জামিনের জন্য আবেদন করেছিলেন।

Written by SNS Kolkata | October 5, 2021 6:02 pm

কুণাল ঘােষ (Photo: IANS)

ইডির সারদা মামলায় স্থায়ী জামিন পেলেন কুণাল ঘোষ। আগে এটি অন্তর্বর্তী জামিন ছিল। কুণালের আইনজীবী অয়ন চক্রবর্তী স্থায়ী জামিনের জন্য আবেদন করেছিলেন। ইডি-র প্রতিনিধিত্ব করেছিলেন অভিজিৎ ভদ্র।

শুনানি শেষে সিটি সেশন কোর্টের বিচারক অনুপম মুখোপাধ্যায় এই নির্দেশ দিয়েছেন বলে টুইট করেছেন কুণাল ঘোষ। গত ১৯ সেপ্টেম্বর বিশেষ আদালতে আত্মসমর্পণ করে অন্তর্বর্তী জামিন পেয়েছিলেন সারদা দুর্নীতি মামলায় অভিযুক্ত কুণাল।

কেন্দ্রীয় সংস্থার তরফে ‘প্রভাবশালী’ তত্ত্ব খাড়া করে তাঁর জামিনের বিরোধিতা হয়। তবে বিচারক ২০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে কুণালের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করে থাকেন। আদালতের তরফে শর্ত হিসাবে জানানো হয়েছে, পরবর্তী কালে তদন্তের স্বার্থে যদি কুণালকে কো হয়, তবে তাঁকে অবশ্যই উপস্থিত হতে হবে এবং সব রকম সহযোগিতা করতে হবে।

ইডি সূত্রের খবর, কুণাল ও তাঁর সংস্থার বিরুদ্ধে সেপ্টেম্বরের গোড়াতেই চার্জশিট জমা পড়েছে আদালতে। ওই চার্জশিটে কুণালের বিরুদ্ধে আর্থিক তছরূপের অভিযোগ ছিল ইডি-র পক্ষে আইনজীবীর বক্তব্য ছিল, সারদা কর্তা সুদীপ্ত সেনের মতোই প্রচুর মানুষের সঙ্গে প্রতারণা করেছেন রাজ্যসভা সাংসদ কুণাল।

তাঁকে জামিন দেওয়া হলে পরবর্তী কালে তিনি প্রভাবও খাটাতে পারেন বলে আশঙ্কা হয় ইডি-র প্রাক্তন তরফে। তবে আদালত তদন্তে সহযোগিতার শর্তে স্থায়ী জামিন মঞ্জুর করে কুণাল ঘোষ এর।