শোভনকে গ্রেফতারের দাবি তুললেন কুনাল

একটি বিশেষ চিটফান্ড সংস্থার সঙ্গে তাঁর সম্পর্ক, সারদাকর্তা সুদীপ্ত সেনের কাছ থেকে কোটি টাকা ঘুষ ’নেওয়া-সহ একাধিক অভিযােগ শােভনের বিরুদ্ধে তুলেছেন কুনাল।

Written by SNS Kolkata | January 13, 2021 4:00 pm

কুনাল ঘোষ (ছবি: IANS)

বৃহস্পতিবার শােভন চট্টোপাধ্যায়ের গ্রেফতারির দাবি তুললেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘােষ। একটি বিশেষ চিটফান্ড সংস্থার সঙ্গে তাঁর সম্পর্ক, সারদাকর্তা সুদীপ্ত সেনের কাছ থেকে কোটি টাকা ঘুষ ’নেওয়া-সহ একাধিক অভিযােগ মঙ্গলবার শােভনের বিরুদ্ধে তুলেছেন কুনাল। সেই সব অভিযােগে কেন শােভনকে গ্রেফতার করা হবে না, তা নিয়ে প্রশ্ন তুলেছেন রাজ্যসভায় তৃণমূলের প্রাক্তন সাংসদ কুণাল।

এদিন তাঁর ক্যামাক স্ট্রিটের অফিসে সাংবাদিক বৈঠকে কুণাল বলেন, “গতকাল শােভন আমার সম্পর্কে অনেক বড় বড় কথা বললেন। কিন্তু, আগে উনি জবাব দিন আইকোর চিটফান্ডের সঙ্গে তাঁর কীসের যােগাযােগ? উনি তাে ওই চিটফান্ডের অনুষ্ঠানে গিয়ে সংস্থার কর্তা প্রয়াত অনুকুল মাইতি ও তার স্ত্রীকে সঙ্গে নিয়ে আইকোরের হয়ে সওয়াল করেছিলেন। ওটা এভোট বৈঠক ছিল।”

এ প্রসঙ্গে বলার সময় কুণাল একটি ছবিও প্রকাশ্যে আনেন। সেখানে আইকোর কর্তার পাশে শোভনকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এর পরেই কুশাল প্রশ্ন তােলেন, “চিটফান্ডের অনুষ্ঠানে হাজির হয়ে তাঁকে প্রােমোট করার জন্য কেন শােভনকে গ্রেফতার করা হবে না?”

কুণালের আরও দাবি, তিনি এ ব্যাপারে মাস দেড়েক আগে সিবিআই এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককে চিঠি দিয়েছেন আইকোর নয়, নারদা ও সারদাকাণ্ডে যােগ থাকা নিয়েও নিয়েও শোভনের গ্রেফতারির দাবি তুলেছেন কুণাল।

তাঁর কথায়, “মেয়রের চেয়ারে বসে উনি টাকা নিয়েছেন। সারা দুনিয়া দেখেছে।” এর পরেই তিনি একটি কাগজ দেখিয়ে দাবি করেন, সেটি আদালতের সার্টিফায়েড কপি। যেখানে সারদা-কর্তা সুদীপ্ত সেন বিচারকের কাছে দাবি করেছেন, একটি ব্যবসায়িক লাইসেন্সের জন্য কলকাতার মেয়র শােভনকে তিনি কোটি টাকা দিয়েছিলেন।

কুণালের দাবি, “মেয়রের চেয়ারে বসে এক কোটি টাকা ঘুষ নিয়েছেন যিনি সেই শােভন কেন গ্রেফতার হবে না? যদি আইকোর-কাণ্ডে সাংবাদিক গ্রেফতার হতে পারেন, নারদকাণ্ডে পুলিশকর্তা গ্রেফতার হতে পারেন, তা হলে রাজনীতিকদের কেন গ্রেফতার করা হবে না? আমি চাই, ওঁকে গ্রেফতার করে ভুবনেশ্বরে নিয়ে গিয়ে জেরা করা হােক।” কুণাল ব্যক্তিগত জায়গা থেকেই শােভনের বিরুদ্ধে অভিযােগ করছেন বলে দাবি করেছেন।

পাশাপাশি তিনি শােভনকে হুশিয়ারিও দিয়েছেন। তিনি বলেন, “শােভন আমাকে চিটফান্ড কেলেঙ্কারিতে অভিযুক্ত করেছে বলে আমি আজ এটুকুই বললাম। উনি যদি আবার মুখ খােলেন তা হলে, এর চেয়ে বড় জিনিস আমি দেখাব।” তৃণমূল মুখপাত্র কুণালের এই সমস্ত অভিযােগ প্রসঙ্গে তাঁর প্রতিক্রিয়া জানতে শােভনকে ফোন করা হয়। তাঁর মােবাইল সুইচড অফ ছিল। পরে বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের মােবাইলে ফোন করা হয়। কিন্তু তিনি ফোন ধরেননি।

প্রসঙ্গত, বছর দেড়েক আগে তৃণমুলের সঙ্গে সম্পর্ক ছেড়ে বিজেপিতে যােগ দিয়েছেন কলকাতার প্রাক্তন মেয়র তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী শােভন। কিন্তু গত দেড় বছরে তিনি বিজেপি-র মঞ্চে কখনও বক্তৃতা করেননি। সােমবার বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে নিয়ে তিনি বিজেপি-র প্রকাশ্য কর্মসূচিতে যােগ দেন।