‘সিঙ্গুর থেকে টাটাকে তাড়ানো ভুল হয়েছিল’, বললেন মুকুল

সিঙ্গুর আন্দোলনের সামনের সারির অন্যতম সৈনিক ছিলেন মুকুল রায়, কিন্তু আজকের বিজেপি নেতা মুকুল রায়ের গলায় শােনা গেল অন্য সুর।

Written by SNS Kolkata | December 14, 2020 2:40 pm

মুকুল রায় (ছবি: দিলীপ দত্ত)

সিঙ্গুর আন্দোলনের সামনের সারির অন্যতম সৈনিক ছিলেন মুকুল রায়, কিন্তু আজকের বিজেপি নেতা মুকুল রায়ের গলায় শােনা গেল অন্য সুর। রবিবার সাংবাদিক বৈঠকে সিঙ্গুর নিয়ে অবস্থান স্পষ্ট করলেন তিনি। বললেন, “সিঙ্গুর থেকে টাটাদের তাড়ানাে ভুল হয়েছিল। তখনও বলেছিলাম, এখনও বলছি। টাটাদের তাড়ানাের পর থেকে রাজ্যে আর শিল্প আসছে না।”

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে যখন সিঙ্গুর আন্দোলন হয়েছিল, তখন তৃণমূলে সামনের সারিতেই ছিলেন মুকুল রায়। তা হলে এখন কেন এই উল্টো কথা, এই প্রশ্নের উত্তরে মুকুল জানিয়েছেন, তিনি তখনও বিরােধিতা করেছিলেন। এখনও স্পষ্ট বিরােধিতা করছেন। রবিবার রাজ্যের শিল্পের পরিস্থিতি নিয়েও মমতাকে তােগ দাগেন মুকুল।

তিনি বলেন রাজ্যে শেষ ১০ বছরের মধ্যে কোনও শিল্প আসেনি। চাকরিও হয়নি সাধারণ যুবকদের। রাজ্যে সিন্ডিকেটের কারণে একের পর এক শিল্প চলে গিয়েছে। কাজ হারিয়েছেন সাধারণ মানুষ। বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন হয়েছে বছরের পর বছর। কিন্তু কোনও সংস্থাই রাজ্যে বিনিয়ােগ করেনি।

সিঙ্গুর নিয়ে রবিবার মুখ খােলেন বিষঃপুরের সাংসদ সৌমিত্র খাঁ। তিনি বলেন, ‘একদিকে সিঙ্গুর থেকে টাটার কারখানা চলে গিয়েছে। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় সিঙ্গুরের মানুষকে কাজ দিতে পারেননি তারা বেকারই রয়ে গিয়েছেন’।