পিএসি-র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা মুকুলের

বিধানসভার পিএসি-র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন মুকুল রায়। সোমবার বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে ই-মেলে ইস্তফাপত্র পাঠিয়েছেন মুকুল।

Written by SNS Kolkata | June 28, 2022 12:32 pm

Kolkata: BJP National Vice President Mukul Roy addresses a press conference, in Kolkata on Dec 16, 2020. (Photo: Kuntal Chakrabarty/IANS)

বিধানসভার পিএসি-র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন মুকুল রায়। সোমবার বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে ই-মেলে ইস্তফাপত্র পাঠিয়েছেন মুকুল।

শুক্রবারই বিধানসভার অধিবেশন শেষে স্পিকার ৪১ টি কমিটির মেয়াদ আরও এক বছরের জন্য বৃদ্ধি করেন। এর ফলে পিএসি চেয়ারম্যান পদে মুকুলেরও মেয়াদ বৃদ্ধি হয় এক বছর।

নাম প্রকাশে অনিচ্ছুক মুকুল ঘনিষ্ঠ বলে পরিচিত এক ব্যক্তি জানিয়েছেন, সোমবার পিএসি’র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছেন মুকুল রায়।

উল্লেখ্য, ২০২১ সালের নির্বাচনে পদ্ম প্রতীকে লড়ে কৃষ্ণনগর উত্তর কেন্দ্রে জয়ী হন মুকুল।

কিন্তু ফল ঘোষণার কয়েক দিনের মধ্যেই তৃণমূল ভবনে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়দের উপস্থিতিতে তৃণমূলে প্রত্যাবর্তন ঘটে সপুত্র মুকুলের। তৃণমূলে ফেরার পরই মুকুলকে পিএসি-র চেয়ারম্যান করা হয়।

রাজ্য রাজনীতির দপ্তর, সাধারণত এই পদটি পায় বিরোধীরা। সে ক্ষেত্রে মুকুল দলবদল করায় কী ভাবে পিএসি চেয়ারম্যান করা হল তাঁকে, এ নিয়ে প্রশ্ন ওঠে।

মুকুলের বিধায়ক পদ খারিজের দাবিতে দীর্ঘ দিন ধরেই সরব বিজেপি। তাঁর বিধায়ক পদ খারিজের দাবিতে কখনও স্পিকার, আদালতের দ্বারস্থ হয়েছে বিজেপি। পরিষদীয় দল।

কিন্তু আদালতের নির্দেশে দু’বার স্পিকার জানিয়েছেন, বিজেপিতেই কখনও মুকুল এখনও রয়েছেন। তাই তিনি বিজেপির বিধায়ক। তৃণমূলে যোগ দেওয়ার কোনও প্রমাণ নেই।