মিঠুনকে বিজেপিতে যােগ দিতে বাধ্য করা হয়? বিস্ফোরক ব্রাত্য

ব্রিগেডে মােদির সভায় বিজেপিতে যােগ দিয়েছিলেন মহাগুরু মিঠুন। সেদিনই সিনেমার ডায়ালগের ভঙ্গিমায় বলেছিলেন, আমি জাত গোখরো এক ছােবলেই ছবি।

Written by SNS Kolkata | March 10, 2021 4:28 pm

মিঠুন চক্রবর্তী ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। (Photo: Twitter | @Joydas)

ব্রিগেডে মােদির সভায় বিজেপিতে যােগ দিয়েছিলেন মহাগুরু মিঠুন। সেদিনই সিনেমার ডায়ালগের ভঙ্গিমায় বলেছিলেন, আমি জাত গোখরো এক ছােবলেই ছবি। ওই মঞ্চেই সেদিন শুভেন্দু অধিকারীর সঙ্গে সেদিন মিঠুন চক্রবর্তীর কানে কানে কথা বলার ছবি ভাইরাল হয়েছে সােস্যাল মিডিয়ায়। নিজের পিঠ বাঁচাতেই মিঠুনের বিজেপিতে যােগদান — এমন বিষয় নিয়ে বেশ কিছু মিম, কবিতা ঘােরাফেরা করেছে সােস্যাল সাইটে। 

মঙ্গলবার একটি সংবাদমাধ্যমে এসে মিঠুন চক্রবর্তীর বলা ডায়ালগকেই রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসুর কটাক্ষ, এক ছােবলে ছবি বলতে কী বার্তা দিতে চাইলেন মিঠুন চক্রবর্তী? তাহলে কি কেউ তাঁকেই এক ছােবলে ছবি করতে চেয়েছিল? পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জে মাথায় বন্দুক ঠেকিয়েই মিঠুন চক্রবর্তীকে বিজেপিতে যােগ দিতে বাধ্য করা হয়েছে? এমনকী ব্রাত্য বসু এদিন একথাও বলেছেন, দেখা হলে ‘মিঠুনদা’র পায়ে হাত দিয়ে প্রণাম করে জিজ্ঞেস করবেন, সেটা কী হয়েছিল বলুন তাে?’

স্বাভাবিকভাবেই ব্রাত্য বসুর এই ধরনের মন্তব্য ঘিরে মঙ্গলবার তােলপাড় হয়েছে রাজ্য রাজনীতি। ব্রাত্য বসুর সঙ্গে সহমত পােষণ করে কুণাল ঘােষ দাবি করেছেন, মিঠুনদার বিজেপিতে যােগদান অস্বাভাবিকই শুধু নয়, রহস্যজনকও। অন্যদিকে পাল্টা মুখ খুলে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেছেন, এই ধরনের মন্তব্য মিঠুন চক্রবর্তীকে অপমান। ঠিক সময়ে এই অভিযােগের জবাব পাবে তৃণমূল। এমনকী বিজেপিতে যােগদান করা হিরণও জানিয়েছেন মিঠুন চক্রবর্তী সারাজীবন লড়াই করেছেন কাউকে ভয় না পেয়ে। 

রবিবার ব্রিগেডে মােদির সভায় মিঠুন বলেছিলেন, তিনি ভােটে দাঁড়াবেন না। বিজেপির হাত শক্ত করতেই তাঁর গেরুয়া শিবিরে যােগদান। মঙ্গলবার আরও এক কদম এগিয়ে মহাগুরুর রায়, বিজেপি ক্ষমতায় এলে ছ’মাসের মধ্যে বাংলার চেহারা বদলে যাবে।