‘বাংলার মানুষ নিজের মেয়েকেই চায়’ স্লোগানের উদ্বোধন

দুয়ারে দুয়ারে সরকার, পাড়ায় পাড়ায় সরকার, খেলা হবে এরপর রাজ্যের শাসকদল তৃণমূলের নতুন স্লোগান– বাংলার মানুষ দিয়েছেন রায়, বাংলার নিজের মেয়েকেই চায়।

Written by SNS Nadia | February 27, 2021 9:12 am

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (Photo: IANS)

শান্তিপুরে দিদিকে বলাে, দুয়ারে দুয়ারে সরকার, পাড়ায় পাড়ায় সরকার, খেলা হবে এরপর রাজ্যের শাসকদল তৃণমূলের নতুন স্লোগান– বাংলার মানুষ দিয়েছেন রায়, বাংলার নিজের মেয়েকেই চায়। এই স্লোগানের আগেই উদ্বোধন করেছেন যুব তৃণমূলের সভাপতি সাংসদ অভিষেক ব্যানার্জি।

সামনেই বিধানসভা নির্বাচন এবার ব্লকে ব্লকে এই নতুন স্লোগানের উদ্বোধনের মধ্যে দিয়ে তৃণমূল ভােটের খুঁটি সাজানাে শুরু করেছে। আজ রীতিমতাে সাংবাদিক ডেকে ফুলিয়া জনরঞ্জন কেন্দ্রের অডিটোরিয়ামে এই স্লোগানের প্রতিলিপির উদ্বোধনী অনুষ্ঠানে হাজির ছিলেন নদিয়া জেলা পরিষদের সভাধিপতি রিক্তা কুন্ডু, শান্তিপুরের পুরপ্রশাসক অজয় দে, ব্লক তৃণমূলের সভাপতি নিমাই বিশ্বাস, শান্তিপুর পঞ্চায়েত সমিতির পূর্বর্তন সভাপতি তপন সরকার, বর্তমান সভাপতি রীনা প্রামাণিক প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে অজয় দে বলেন, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বাংলার মানুষের আবেগ। তিনি নিজের কথা কখনাে ভাবেন নি। মানুষের জন্য একের পর এক প্রকল্পের উদ্বোধন করেছেন। ইতিমধ্যেই বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে গােটা রাজ্য তেতে উঠেছে।

ভােটের নির্ঘন্ট ঘােষণা না হলেও রাজনৈতিক চাপান উতাের চলছে । কেন্দ্রীয় বাহিনী বিভিন্ন জেলায় রুটমার্চ শুরু করেছে। তৃণমূল সহ কোন দলেরই প্রার্থীর নাম ঘােষণা না হলেও সম্ভাব্য প্রার্থী ধরে নিয়ে বিভিন্ন দলের নেতারা গা ঘামানাে শুরু করেছেন।

নদিয়ার ১৭ টি বিধানসভার মধ্যে ২০১৫ র বিধানসভায় শান্তিপুরে কংগ্রেসের প্রতীকে জিতে বিধায়ক অরিন্দম ভট্টাচার্য তৃণমূল হয়ে সম্প্রতি বিজেপিতে গিয়েছেন। স্বভাবতই শান্তিপুরে তৃণমূলের প্রতীকে কে লড়ছেন তা নিয়ে বিস্তর আলােচনা চলছে।

এর মধ্যে গতবারের পরাজিত, তার আগে পঁচিশ বছরের বিধায়ক বর্তমানে শান্তিপুরের পুরপ্রশাসক অজয় দে’র নাম সম্ভাব্য প্রার্থী হিসাবে তৃণমূলের কর্মী সমর্থক ও আমজনতার মধ্যে ঘােরাফেরা করছে।