নিজাম প্যালেসে ‘নিস্ক্রিয় পুলিশ’ ক্ষুব্ধ রাজ্যপাল

সবথেকে বেশি গন্ডগােলের খবর মিলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের অফিস নিজাম প্যালেসে। কেননা ধৃত নেতা মন্ত্রীদের এখানেই গ্রেপ্তার করে আনা হয়।

Written by SNS Kolkata | May 18, 2021 2:52 pm

পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS)

মারণ ভাইরাস করােনা আবহে সােমবার রাজ্যের দুই মন্ত্রী সহ চারজন গ্রেপ্তারে রণক্ষেত্র হয়ে উঠে মহানগর কলকাতা। সবথেকে বেশি গন্ডগােলের খবর মিলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের অফিস নিজাম প্যালেসে। কেননা ধৃত নেতা মন্ত্রীদের এখানেই গ্রেপ্তার করে আনা হয়।

যার প্রতিবাদে বেলা ১০ টা ৪৭ মিনিটে চলে আসেন খােদ মুখ্যমন্ত্রী। সিবিআইয়ের অফিসারদের কার্যত হুমকি দিয়ে মমতা বলেন-‘আমাকেও গ্রেপ্তার করা হােক। যতক্ষণ না গ্রেপ্তার করা হবে, ততক্ষণ যাবনা টানা ছয়ঘন্টা সিবিআইয়ের ডিআইজির ঘরের সামনে থাকেন তিনি।

আর বাইরে তখন ইট পাটকেল নিয়ে তৈরি বিক্ষোভরত তৃণমূল কর্মী সমর্থকদের একাংশ। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের লক্ষ্য করে ইট পাটকেল মারতেও দেখা যায়। দেখা যায় পুলিশের ব্যারিকেড ভাঙ্গার ছবিও।

এই পরিস্থিতিতে রাজ্যপাল সেসময় মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে বেশ কয়েকটি টুইট করে থাকেন। আপনাকে আমার অনুরােধ সংবিধান মেনে চলুন, আইন মেনে চলুন। রাজ্যের এই পরিস্থিতি দেখে উদ্বগ্ন, মুখ্যমন্ত্রীকে বলবাে দয়া করে সংবিধান ও আইন মেনে চলুন।

আইনশৃঙ্খলা বজায় রাখতে রাজ্য পুলিশ, কলকাতা পুলিশ ও স্বরাষ্ট্র দপ্তরকে রাজ্যপাল অনুরােধ করেন। তবে নিজাম প্যালেসের সামনে বিক্ষোভরত তৃণমূল নেতা কর্মীদের প্রতি পুলিশের নিস্ক্রিয়তা নিয়ে সরব হন রাজ্যপাল।