আনিসের ক্ষেত্রে কেন সিবিআই নয়, প্রশ্ন আনিসের বাবার

বীরভূমের বগটুইয়ের মতো আনিস খান রহস্যমৃত্যুতেও সিবিআই তদন্তের নির্দেশ দিতে হবে। শনিবার এই দাবি জানালেন আনিসের বাবা সালেম খান।

Written by SNS Howrah | March 27, 2022 8:21 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS)

বীরভূমের বগটুইয়ের মতো আনিস খান রহস্যমৃত্যুতেও সিবিআই তদন্তের নির্দেশ দিতে হবে। শনিবার এই দাবি জানালেন আনিসের বাবা সালেম খান। নিহত আনিস এর বাবার দাবি, ‘বগটুই-কাণ্ডে যে বিশেষ তদন্তকারী দল গঠিত হয়েছিল তার মাথায় ছিলেন এডিজি (সিআইডি) জ্ঞানবন্ত সিংহ।

অন্য দিকে, আনিস হত্যাকাণ্ডেও যে সিট গঠিত হয়েছে তার মাথাতেও রয়েছেন জ্ঞানবন্ত’। তাই, বগটুই-কাণ্ডের তদন্তের ভার সিবিআইয়ের হাতে দেওয়া হলে আনিস হত্যাকাণ্ডে দেওয়া হবে না কেন? এই প্রশ্ন আনিসের বাবার।

বগটুই কাণ্ডে গত শুক্রবার সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ। এরপর গত শুক্রবার সন্ধে তেই রামপুরহাটে পৌঁছে যান কেন্দ্রীয় তদন্তকারীরা।

শনিবার সরেজমিনে শুরু হয়েছে সিবিআই তদন্ত। ঠিক এইরকম পরিস্থিতিতে নিহত আনিসের বাবা সালেমের প্রশ্ন, ‘রামপুরহাটে ওই জ্ঞানবন্ত সিংহই সিটের দায়িত্বে ছিলেন।

কিন্তু কোর্ট ওঁর উপর ভরসা করতে পারল না। সিবিআই তদন্তের নির্দেশ দিল। কিন্তু আমাকে সিবিআই দেওয়া হচ্ছে না কেন? আমি ওঁর উপর কী করে ভরসা করতে পারি?’

হাওড়ার আমতার সারদাগ্রামের বাসিন্দা যুব নেতা আনিসের মৃত্যুতেও তোলপাড় হয়েছিল রাজ্য রাজনীতি। ওই কাণ্ডে শুরু থেকেই সিবিআই তদন্তের দাবিতে অনড় আনিসের পরিবার। এডিজি (সিআইডি) জ্ঞানবন্তকে আরও প্রশ্ন রয়েছে সালেমের।

তিনি জানান, ‘জ্ঞানবন্ত সিংহকে কয়লা কান্ডে ইডি ডেকে পাঠিয়েছে। সেই জ্ঞানবন্ত সিটের প্রধান হয়ে তদন্ত করছেন। সেই জ্ঞানবন্তকে আমি কী করে ভরসা করতে পারি? আমার সিটের তদন্ত দরকার নেই, সিবিআই চাই।’