হাওড়ায় সাত দিনে আক্রান্ত একশাে, নমুনা সংগ্রহে রাস্তায় বসল কিয়স্ক

হাওড়ায় করােনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ বাড়ছে। গত সপ্তহে মধ্যে একশ জন করােনায় আক্রান্ত হয়েছে। বেড়েছে মৃতের সংখ্যা।

Written by SNS Kolkata | May 12, 2020 4:20 pm

প্রতিকি ছবি (Photo by SAJJAD HUSSAIN / AFP)

হাওড়ায় করােনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ বাড়ছে। গত সপ্তহে মধ্যে একশ জন করােনায় আক্রান্ত হয়েছে। বেড়েছে মৃতের সংখ্যা। যে তিনটি জেলায় কনটেইনমেন্ট জোনের সংখ্যা বাড়ছে তার মধ্যে হাওড়া একটি। সােমবার বিকেল পর্যন্ত হাওড়ায় কনটেইনমেন্ট জোনের সংখ্যা ৭৬।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এবার হাওড়ার বিভিন্ন এলাকায় বসানাে হচ্ছে কোভিড ১৯ কিয়স্ক। হাসপাতালে না গিয়েও ওই কিয়স্কে লালারসের নমুমা দেওয়া যাবে। উপসর্গ রয়েছে এমন ব্যক্তিদের লালারসের নমুনা দেওয়ার কথা জানাতে বাড়ি বাড়ি সচেতনতা অভিযান চালানাে হচ্ছে।

কিয়স্কের পাশাপাশি এলাকায় গিয়ে মেডিকেল ক্যাম্প করে স্বাস্থ্য পরীক্ষার ওপরে জোর দেওয়া হচ্ছে। ইতিমধ্যে হাওড়ার ছ’টি জায়গায় এই কোভিড ১৯ কিয়স্ক বসানাে হয়েছে বলে হাওড়া পুরসভা সূত্রে খবর পাওয়া গিয়েছে। কিয়স্কের সংখ্যা উত্তরােত্তর বাড়ানাে হবে বলে জানা গিয়েছে।

করােনা সংক্রমণ নিয়ে উদ্বেগে রয়েছেন হাওড়ার বাসিন্দারা। আক্রান্তের সংখ্যা এবং মৃতের সংখ্যা দুই-ই বাড়ছে। রবিবার রাজ্য সরকারের দেওয়া তথ্য অনুযায়ী হাওড়াতে করােনা অ্যাক্টিভ রােগির সংখ্যা ৩৩৫ জন। করােনায় মৃত্যু হয়েছে ১৭ জনের। এছাড়াও করােনা সংক্রমণ শরীরে নিয়ে কো-মরবিডিটিতে মৃত্যু হয়েছে আরও ৫ জনের।

এই পরিস্থিতিতে আরও বেশি করে করােনা টেস্ট করতে উদ্যোগী হয়েছে প্রশাসন। পুরসভা সূত্রে খবর, গত কয়েক দিন ধরে বিভিন্ন বস্তি এলাকায় গিয়ে বাসিন্দাদের শারীরিক পরীক্ষা করা হচ্ছে। থার্মাল স্ক্যানিং-এর পাশাপাশি উপসর্গ থাকলে তার লালারসের নমুনাও নেওয়া হচ্ছে।

রাউন্ড ট্যাঙ্ক রােড, জেলিয়া পাড়া, লিচুবাগান বক্তি, কালী কুণ্ডু লেন, হার্ট লেন, বাদামতলা লেন, কালীতলা, পদ্ম ঘােষ লেন, মীর পাড়াসহ পনেরােটি এলাকায় নমুনা সংগ্রহের কাজ চলছে। এছাড়া ওই এলাকায় পুরােদমে জীবাণুমুক্ত করার কাজ চলছে হাওড়া পুরসভার পক্ষ থেকে।