অশান্তিতে তৃণমূল জড়িত থাকলে ২৪ ঘন্টার মধ্যে ব্যবস্থা নেব: অভিষেক

দলীয় কর্মী এবং তৃণমূল প্রার্থীদের আগেই সতর্ক করেছিলেন।বলেছিলেন পুরভোটে কোনও অশান্তি যেন না হয়।তেমন অভিযোগ পেলে কড়া শাস্তির বিধানও দিয়েছিলেন অভিষেক।

Written by SNS Kolkata | December 20, 2021 3:00 am

দলীয় কর্মী এবং তৃণমূল প্রার্থীদের আগেই সতর্ক করেছিলেন। বলেছিলেন পুরভোটে কোনও অশান্তি যেন না হয়। তেমন অভিযোগ পেলে কড়া শাস্তির বিধানও দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

রবিবার মিত্র ইনস্টিটিউশনে ভোট দিয়ে আসার পরে বলেন, অশাস্তির ফুটেজগুলো প্রকাশ্যে আনুন। সেসব খতিয়ে দেখা হবে। যদি তৃণমূল কংগ্রেসের কেউ অশান্তির সঙ্গে জড়িয়ে থাকে, চব্বিশ ঘন্টার মধ্যে কঠিনতম ব্যবস্থা নেবে দল।

এদিন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের তরফে লিখিত প্রেস বিবৃতি দিয়েও জানানো হয়েছে, দল কোনওরকম অশান্তি বরদাক্ত করবে না। কেই জড়িত থাকলে কড়া শাস্তি দেওয়া হবে।

এর জন্য বৈদ্যুতিন সংবাদমাধ্যমের ফুটেজ খতিয়ে দেখা হবে।কলকাতা পুরসভার ৭৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা অভিষেক ওই ওয়ার্ডের অন্তর্গত মিত্র ইনস্টিটিউশনে রবিবার দুপুরে ভোট দিতে যান।

ভোট দিয়ে বেরিয়ে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিষেক বলেন, আমাদের কেউ জড়িত রয়েছে এমন প্রমাণ দিতে পারলে দলীয় ও প্রশাসনিক নজিরবিহীন ব্যবস্থা নেওয়া হবে।

প্রশাসনকে বলব, দলমত নির্বিশেষে কঠোর ব্যবস্থা নিতে। এরপর বিরোধীদের উদ্দেশে অভিষেকের কটাক্ষ, বিজেপি এজেন্ট পাচ্ছে না। নাচতে না জানলে, উঠোন বাঁকা।

ওরা বুথে এজেন্ট না দিতে পারায় নানাভাবে অশান্তি ছড়ানোর চেষ্টা করছে। তার দায় তৃণমূল নেবে না। দুপুর ১টা পর্যন্ত কলকাতায় ভোটের হার ৩৭.৮৯ শতাংশ। দুপুর দেড়টা নাগাদ ভোটে বেনিয়মের প্রতিবাদে রাজ্যপালের কাছে যাওয়ার ভাবনা বিজেপির।

দুপুর ২.১০ মিনিট নাগাদ মিত্র ইনস্টিটিউশনে ভোট দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সকাল থেকেই বিরোধীরা ভোটে বেনিয়মের অভিযোগ তুলেছিলেন।

তাঁদের কটাক্ষ করে অভিষেকের বার্তা, নাচতে না জানলে উঠোন বাঁকা। এর পরই তাঁর আশ্বাস, কোনও অশান্তিতে তৃণমূল কর্মীদের যোগ পেলেন ভিডিও ফুটেজ সামনে আনুন, দলীয় স্তরে ব্যবস্থা নেবে দল।

এদিকে পুরভোটে অশান্তির অভিযোগ এনে সারা শহরজুড়ে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে বিজেপি। বামফ্রন্টের তরফেও সোমবার এবং মঙ্গলবার পথ অবরোধেরও ডাক দেওয়া হয়েছে। এই প্রসঙ্গে অভিষেকের বক্তব্য, অজুহাত কিছু লাগবে তাই বিক্ষোভ দেখানোর কথা বলছে বিরোধীরা।