“আমি টাকা নিয়ে চাকরি দিয়েছে এটা মুখ্যমন্ত্রী প্রমাণ করতে পারলে রাজনীতি ছেড়ে দেব”: শুভেন্দু অধিকারী    

সরকারে থাকাকালীন যদি আমি টাকা নিয়ে কাউকে চাকরি দিয়ে থাকি আর মুখ্যমন্ত্রী যদি সেটা প্রমাণ করতে পারলেন তাহলে আমি অবসর নিয়ে নেব রাজনীতি থেকে।

Written by Arnab Biswas Kolkata | June 20, 2022 6:08 pm

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী স্পষ্ট জানালেন সরকারে থাকাকালীন যদি আমি টাকা নিয়ে কাউকে চাকরি দিয়ে থাকি আর মুখ্যমন্ত্রী যদি সেটা প্রমাণ করতে পারলেন তাহলে আমি অবসর নিয়ে নেব রাজনীতি থেকে।

ঘটনাটি ঘটে সোমবার যখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভায় তাঁর বক্তৃতায় নাম না করে আক্রমণ করেন শুভেন্দু অধিকারীকে।

মাননীয় বলেন, “আমার জানা আছে কে কোথায় চাকরি দিয়েছে। মুর্শিদাবাদ, মেদিনীপুর থেকে শুরু করে উত্তর দিনাজপুরে কোথায় কে কাকে চাকরি বিক্রি করেছে আমি তা জানি।”

তিনি আরও বলেন, “সিবিআই তদন্ত যখন চাকরি নিয়ে হচ্ছে। তখন ঐ বিষয়গুলো তোলা হোক দাদামণি কাকে কি চাকরি দিয়েছেন।”

সংবাদমাধ্যমের মুখোমুখি হতেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, মুখ্যমন্ত্রীর আক্রমণ প্রসঙ্গে প্রশ্নের মুখে পড়েন।

শুভেন্দু অধিকারী জবাবে জানান, পার্থ চট্টোপাধ্যায় ২০১৩ সালের শিক্ষামন্ত্রী হন। সেদিন থেকে নন্দীগ্রামে আমার বিধানসভা কেন্দ্রের কোনও স্কুলের জন্য একটি ব্ল্যাকবোর্ডও আমি নিইনি।

বিরোধী দলনেতা শুধু ওখানে থেকে থাকেননি,তিনি আরও জানান, কোনোদিন আমি পার্থবাবুকে একটি চাকরি করিয়ে দেওয়া কিংবা কোনো বদলির আবেদন পর্যন্ত জানাইনি।

সুতরাং মুখ্যমন্ত্রী যে অভিযোগ করেছেন তা সেই অভিযোগ যদি তিনি প্রমাণ করতে পারেন আমি তাহলে অবসর নেব রাজনীতি থেকে।

শুভেন্দু একথাও জানান, আমরা বলেছি যারা পরীক্ষায় অকৃতকার্য হয়ে চাকরি পেয়ছেন,যারা পরীক্ষা না দিয়ে চাকরি পেয়েছেন, তাদের অর্থের বিনিময়ে চাকরি দেওয়া হয়েছে। তাই এখানে আমার নাম ব্যবহার করে বাঁচতে চাইছে শাসক দল।

কিন্তু আদালতের নির্দেশে যে তদন্ত শুরু হয়েছে, আমাদের বিশ্বাস সেখানেই প্রকৃত চাকরিপ্রার্থীরা চাকরি পাবেন এবং দোষীরা শাস্তি পাবেন।