জিম, যাত্রা, বিয়েবাড়ি, বিধি শিথিল করল নবান্ন

গত ১৫ জানুয়ারি কোভিডবিধি শিথিল করার বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। তাতে বলা হয়েছিল, ৩১ জানুয়ারি বিধিনিষেধের মেয়াদ বাড়ছে।

Written by SNS Kolkata | January 18, 2022 12:10 pm

Let's go pandal hopping!

নবান্নের তরফে গত ১৫ জানুয়ারি কোভিডবিধি শিথিল করার বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। তাতে বলা হয়েছিল, ৩১ জানুয়ারি পর্যন্ত বিধিনিষেধের মেয়াদ বাড়ছে।

তবে বিয়েবাড়িতে ৫০ জনের বদলে এখন থেকে উপস্থিত থাকতে পারবেন ২০০ জন। খোলা মাঠে মেলা করা যাবে, সেই অনুমতিও দিয়েছিল নবান্ন। সেই বিজ্ঞপ্তিরই এদিন আরও সংযোজন হল।

আগামীকাল ১৮ জানুয়ারি থেকে তা কার্যকর হবে। আরও শিথিল হল রাজ্যের কোভিডবিধি। খোলার অনুমতি দেওয়া হল জিম। এছাড়া আউটডোর শ্যুটিং, টিভি প্রোগ্রাম এবং যাত্রায় অনুমতি দিয়েছে নবান্ন।

নির্দেশিকায় বলা হয়েছে, এখন থেকে জিম খোলা যাবে ৫০ শতাংশ মানুষ নিয়ে। রাত ৯ টা পর্যন্ত তা খোলা রাখা যাবে। সেখানকার কর্মীরা যাতে ভ্যাকসিন নেন সকলে, তা নিশ্চিত করতে হবে। জিমের ভিতর মানতে হবে কোভিডবিধি।

কোভিড নেগেটিভ রিপোর্ট দেখিয়ে তবেই জিমে ঢোকা যাবে। সিনেমা আর টিভি প্রোগ্রামের আউটডোর শ্যুটিংয়ের অনুমতিও দিয়েছে নবান্ন।

তবে সবটাই করতে হবে। কড়াভাবে কোভিডবিধি মেনে। ৫০ শতাংশ দর্শক নিয়ে যাত্রার অনুমতিও দেওয়া হয়েছে আউটডোরের ক্ষেত্রে। ইন্ডোরে থাকতে পারবেন ২০০ জন। রাত ৯ টা পর্যন্ত তা চলবে।