ইডি’র দফতরে শুভাপ্রসন্ন, সময় চেয়ে নিলেন পার্থ

সােমবার সারদা মামলাতে ইডির দফতরে হাজিরা দিলেন শিল্পী শুভাপ্রসন্ন। আর আইকোর মামলাতে পার্থ চট্টোপাধ্যায়কে তলব করেছিল সিবিআই।

Written by SNS Kolkata | March 16, 2021 1:44 pm

পার্থ চট্টোপাধ্যায় (File Photo: IANS)

সােমবার সারদা মামলাতে ইডির দফতরে হাজিরা দিলেন শিল্পী শুভাপ্রসন্ন। আর আইকোর মামলাতে পার্থ চট্টোপাধ্যায়কে তলব করেছিল সিবিআই। কিন্তু পার্থ চট্টোপাধ্যায় হাজিরা না দিয়ে সিবিআইকে মেল করে সময় চেয়ে নিয়েছেন বলে জানা গিয়েছে। সােমবার সকালে শুভাপ্রসন্ন সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন। তার কাছে সারদা সংক্রান্ত নথি ও তার আয় ব্যয়ের হিসেব সহ বিভিন্ন নথি চেয়েছিল সিবিআই।

ইডি সূত্রের খবর সমস্ত নথি নিয়েই শুভাপ্রসন্ন ইডি দফতরে গিয়েছিলেন। জানা গিয়েছে, তিনি সারদা কর্তা সুদীপ্ত সেনকে একটি টিভি চ্যানেল বিক্রি করেছিলেন। সেই ব্যাপারেই মূলত তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে সূত্রের খবর।

অন্যদিকে সােমবারই পার্থ চট্টোপাধ্যায়কে আইকোর মামলাতে জিজ্ঞাসাবাদ করার জন্য সিবিআই ডেকেছিল। জানা গিয়েছে তিনি সিবিআইকে মেল করে সময় চেয়ে নিয়েছেন। তৃণমূল সূত্রের খবর, নির্বাচন সংক্রান্ত ব্যস্ততার জন্য তিনি সিবিআই দফতরে হাজিরা দিতে পারছেন না।

নির্বাচন শেষ হলে তিনি সিবিআইয়ের সঙ্গে দেখা করবেন বলে সূত্রের খবর। জানা গিয়েছে পার্থর আইনজীবী এই মর্মে চিঠি দিয়ে সিবিআইকে সেই কথা জানিয়েছেনও। সিবিআই সূত্রের খবর বিভিন্ন ব্যক্তিকে জেরা করে সিবিআই নানা তথ্য পেয়েছে সেই তথ্য সম্বন্ধে জানার জন্য জিজ্ঞাসাবাদের উদ্দেশ্যে একটা তালিকাও তৈরি করেছে সিবিআই।

সেই জন্যই তলব করা হয়েছিল পার্থকে। এর আগে তৃণমূলের মুখপাত্র কুনাল ঘােষকেও তলব করে ইডি। যদিও ঠিক নির্বাচনের আগে সিবিআই ও ইডির এই তৎপরতাকে রাজনৈতিক উদ্দেশ্য প্রণােদিত বলে মনে করছে শাসক শিবির।