পুজোর মুখে মেট্রোয় জুড়লাে অতিরিক্ত রেক, বাড়ল সময়

বাঙালির প্যান্ডেল হপিং শুরু হয়ে গেছে। এমত অবস্থায় খুশির খবর এল তিলােত্তমার নাগরিকদের জন্য এ দিন থেকেই শহরের লাইফলাইন মেট্রোতে জুড়েছে অতিরিক্ত রেক।

Written by SNS Kolkata | October 20, 2020 8:09 pm

কলকাতা মেট্রো (Photo: Kuntal Chakrabarty/IANS)

পুজোর আর দুদিন বাকি। যদিও রবিবার থেকেই বাঙালির প্যান্ডেল হপিং শুরু হয়ে গেছে। এমত অবস্থায় খুশির খবর এল তিলােত্তমার নাগরিকদের জন্য এ দিন থেকেই শহরের লাইফলাইন মেট্রোতে জুড়েছে অতিরিক্ত রেক।

শুধু তাই নয় বেড়েছে সময়সীমাও । প্রসঙ্গত, নিউ নর্মালে শহরবাসীর কাছে বিগত কয়েকদিন ধরে ভরসার অন্যতম নাম হয়ে দাড়িয়েছে মেট্রো। ক্রমশ মেট্রোয় যাত্রী সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, ফলে পুজোর আগে এ দিন থেকে মেট্রোর সময় বাড়ানাের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। বাড়ছে ট্রেনের সংখ্যাও।

তবে করােনা আবহে অন্যান্য বারের মতা সারারাত চালু থাকবে না পরিষেবা। মেট্রো সূত্রে জানানাে হয়েছে রাত সাড়ে আটটার বদলে দমদম এবং কবি সুভাষ স্টেশন থেকে শেষ মেট্রো ছাড়বে রাত নটায়। নােয়াপাড়া স্টেশন থেকে রাত ৮,২৫ মিনিটের পরিবর্তে শেষ ট্রেন ছাড়বে ৮,৫৫ মিনিটে কবি সুভাষ ও দমদম থেকে প্রথম ট্রেন ছাড়বে সকাল আটটায়। সকাল ও সন্ধ্যর অতি ব্যস্ত সময়ে আট মিনিট অন্তর ট্রেন চলাচল করবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

সোম থেকে শনি যাত্রীদের সঠিক পরিষেবা দেওয়ার জন্য ১৪৬ টি বদলে এবার থাকবে ৰপ্ত টি ট্রেন। পাশাপাশি পুজো দিনগুলিতে কখন থেকে মেট্রো চলবে সেটিও স্পষ্ট করা হয়েছে, মেট্রোর পক্ষ থেকে।

২২ অক্টোবর যষ্ঠীর দিন সকাল আটটা থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত চলবে মেট্রো। ২৩ থেকে ২৫ অক্টোবর অর্থাৎ সপ্তমী থেকে নবমী দুপুর বারােটা থেকে রাত এগারােটা পর্যন্ত মেট্রো চলবে। ২৬ অক্টোবর অর্থাৎ দশমীর দিন সকাল ১০.১০ মিনিট থেকে রাত সাড়ে ন’টা পর্যন্ত মেট্রো চলাচল করবে।