মমতা এক দফায় ভোট চাইলেও নারাজ বামেরা

মহারাষ্ট্র ও দিল্লির মতাে বাংলাতেও সংক্রমণ বাড়ছে। এমনই পরিস্থিতিতে বাকি দফার ভােট নিয়ে আজ শুক্রবার সর্দলীয় বৈঠক ডেকেছে নির্বাচন কমিশন।

Written by SNS Kolkata | April 16, 2021 6:47 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (File Photo: IANS)

করােনার দাপটে আতঙ্ক বাড়ছে রাজ্যজুড়ে। শুরু হয়েছে মৃত্যু মিছিল। মহারাষ্ট্র ও দিল্লির মতাে বাংলাতেও সংক্রমণ বাড়ছে। এমনই পরিস্থিতিতে বাকি দফার ভােট নিয়ে আজ শুক্রবার সর্দলীয় বৈঠক ডেকেছে নির্বাচন কমিশন। বাকি দফার ভােটগুলি একদফাতে কার দাবি জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।
কোভিড পরিস্থিতিতে আট দফায় ভােট করানাের বিরুদ্ধে বরাবরই সওয়াল করে এসেছে তৃণমূল কিন্তু নির্বাচন কমিশন তা শােনেনি। এখন কোভিডের সংক্রমণ দ্রুত গতিতে বাড়ছে। ফলে বাকি দফার ভােটগুলি একদফাতে করা হােক এমনটাই দাবি করছেন তৃণমূল সুপ্রিমাে।
যদিও এই বিষয়ে বামেরা তৃণমূলের সঙ্গে একমত নয়। কারণ বুধবারই বামেরা ঘােষণা করছে কোভিডের সংক্রমণ নতুন করে বাড়তে থাকায় বড় জনসভা তারা করবে না। এদিন এক সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে মমতা জানান, ওদের সভার লােক হচ্ছে না তাই ওরা এই সব কথা বলছে।
সংযুক্ত মাের্চার প্ল্যানে আই ডােন্ট সাপাের্ট। এ বিষয়ে বিজেপির মুখপাত্র সায়ন্তন বসু বলেন, প্রথম যখন কোভিড শুরু হয় তখন বাংলার প্রশাসন কোভিড রুখতে কি ব্যবস্থা নিয়েছিল তা সবাই জানে। মিষ্টির দোকান খুলে রাখা হয়েছিল।
আক্রান্ত ও মৃতের সংখ্যা গােপন করা হয়েছিল। কোভিডের অজুহাত দেখিয়ে আসলে এক দফায় ভােট করে ভােট লুঠ করার পরিকল্পনা করছে তৃণমূল।