আজ ইস্ট-ওয়েস্ট মেট্রোর সূচনা

প্রতীক্ষার অবসান হতে চলেছে। অবশেষে চালু হতে চলেছে ইস্ট-ওয়েস্ট মেট্রো । বৃহস্পতিবার এই ট্রেন রুটের উদ্বোধন করলেন রেলমন্ত্রী পীযূষ গােয়েল।

Written by SNS Kolkata | February 13, 2020 12:39 pm

ইস্ট-ওয়েস্ট মেট্রো (Photo: Twitter | @metrorailwaykol)

প্রতীক্ষার অবসান হতে চলেছে। অবশেষে চালু হতে চলেছে ইস্ট-ওয়েস্ট মেট্রো। বৃহস্পতিবার এই ট্রেন রুটের উদ্বোধন করলেন রেলমন্ত্রী পীযূষ গােয়েল। প্রথম পর্যায়ে ইস্ট-ওয়েস্ট চলবে সেক্টর ফাইভ স্টেশন থেকে সল্ট লেক স্টেডিয়াম পর্যন্ত।

৫.৮ কিমি এই পথে ট্রেনটি অতিক্রম করবে ছয়টি স্টেশন। এর মধ্যে রয়েছে সেক্টর ফাইভ (করুণাময়ী), সেন্ট্রাল পার্ক, সিটি সেন্টার, বেঙ্গল কেমিকেল এবং সল্টলেক স্টেডিয়াম। প্রতিটা স্টেশনকে এক একটি থিমে সাজানাে হয়েছে।

উদ্বোধনের দিন এই গােটা পথ অতিক্রম করবে ট্রেন। এদিন একটি ট্রেন চালানাে হবে। সময় লাগবে ১৪ মিনিট। বুধবার শেষ মুহূর্তের প্রস্তুতি খতিয়ে দেখেছেন মেট্রো কর্তারা। নতুন কোনও অসুবিধা ধরা না পড়লে শুক্রবার থেকেই যাত্রীদের নিয়ে ট্রেন চলবে পুরােদমে। সকাল আটটা থেকে রাত আটটা পর্যন্ত ট্রেনগুলি চলবে। কুড়ি মিনিট অন্তর ট্রেন চালানাে হবে। পরে যাত্রী বাড়লে ট্রেনের সময়সূচিরও পরিবর্তন হবে। স্মার্ট কার্ড ও টোকেনের ব্যবস্থা থাকছে। তবে তা দেখতে আলাদা রকমের। থাকবে পাঁচ ও দশ টাকার টিকিট।