ঝাড়গ্রামে বিজেপির বিপর্যয় নিয়ে বৈঠকে দিলীপ ঘােষ 

বিধানসভা নির্বাচনে পরাজয়ের পর এদিন রবিবার রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘােষ ঝাড়গ্রামে বিজেপির কার্যালয়ে একটি সাংগঠনিক বৈঠকে যােগ দিতে এসেছিলেন। 

Written by SNS Jhargram | May 31, 2021 3:42 pm

দিলীপ ঘােষ (File Photo: IANS)

ঝাড়গ্রাম জেলার চারটি বিধানসভা আসনে ভরাডুবি হয়েছে বিজেপির। বিধানসভা নির্বাচনে পরাজয়ের পর এদিন রবিবার রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘােষ ঝাড়গ্রামে বিজেপির কার্যালয়ে একটি সাংগঠনিক বৈঠকে যােগ দিতে এসেছিলেন। 

এদিন তিনি দলের সকলকে একসাথে নিয়ে একযােগে চলার বার্তা দেন। সমস্ত শাখা সংগঠনগুলি নিয়ে সাংগঠনিক কাজ করার নির্দেশ দেন বলে বিজেপির দলীয় সূত্রে জানা গিয়েছে। বর্তমানে সেবা সপ্তাহ চলছে। তাই জেলার সমস্ত বুথে বুথে করােনা সচেতনা, মাস্ক, স্যানিটাইজার বিলি, রক্তদান শিবিরের মতাে কার্যক্রমগুলি চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন। সেবা সপ্তাহের পরেই সাংগঠনিক বিভিন্ন দলীয় কাজগুলি চালিয়ে যাওয়া হবে বলে বিজেপির দলীয় সূত্রে জানা গিয়েছে। 

নির্বাচনের পর থেকে যে সব বিজেপি কর্মী, সমর্থকরা এখনাে ঘর ছাড়া রয়েছে তাদের ফেরাতে যাতে উদ্যোগ নেওয়া হয় সেই বিষয়টিও আলােচনাতে উঠে এসেছে। বিধানসভা নির্বাচনে বিপর্যয়ের পরেও জেলার নেতৃত্ব বদল হচ্ছে না বলেই জানা গিয়েছে দলীয় সূত্রে। দলের যে শক্তি নিয়ে পঞ্চায়েত নির্বাচন এবং লােকসভা নির্বচনে সুফল মিলেছিল সেই টিমই থাকবে বলে জানা গিয়েছে। 

উল্লেখ্য বিধানসভা নির্বাচনে ঝাড়গ্রাম জেলার চারটি আসনেই বিজেপি জেতার বিষয়ে ছিল তীব্র আশাবাদী। কিন্তু চারটে আসনেই হার হয়েছে। তার পর থেকেই দলের কর্মীরা বেশ কিছুটা ঝিমিয়ে পড়েছে। দলের কর্মসুচিও সেই ভাবে দেখা যাচ্ছে না। তাদের অক্সিজেন যােগাতেই রাজ্য বিজেপি সভাপতির এদিনের সাংগঠিক বৈঠক বলে মনে করছে রাজনৈতিক মহল। 

এই বিষয়ে ঝাড়গ্রাম জেলা বিজেপির সভাপতি তুফান মাহাতাে বলেন এদিন আমাদের সাংগঠনিক বৈঠকে এসেছিলেন রাজ্য সভাপতি। নেতৃত্ব বদলের কোন প্রশ্ন ওঠেনি। সবাইকে নিয়ে এক সাথে কাজ করার নির্দেশ দিয়েছেন। এখন সেবা সপ্তাহ চলছে। সেই কর্মসুচিগুলি চালিয়ে যাওয়ার জন্য বলেছেন। আর ঘর ছাড়াদের তাে ফেরাবে প্রশাসন। সেবা সপ্তাহের পরেই সাংগঠনিক কর্মসুচি গুলি নেওয়া হবে।