ডিজি শান্তশিষ্ট, দেখতে একেবারে উত্তমকুমার মমতার কথায় হাসির রোল, লজ্জা পেলেন ডিজি

ডিজি অমিত মালব্যকে উদ্দেশ করে মুখ্যমন্ত্রী বললেন,ডিজি শান্তশিষ্ট,দেখতে একেবারে উত্তমকুমার।যা শুনে উপস্থিত সভায় উঠল হাসির রোল।লজ্জা পেলেন ডিজি অমিত মালব্য।

Written by SNS Kolkata | June 30, 2022 2:18 pm

এদিন পশ্চিমবঙ্গ পুলিশের ডিজি অমিত মালব্যকে উদ্দেশ করে মুখ্যমন্ত্রী বললেন, ডিজি শান্তশিষ্ট, দেখতে একেবারে উত্তমকুমার। যা শুনে উপস্থিত সভায় উঠল হাসির রোল। লজ্জা পেলেন ডিজি অমিত মালব্য।

রাজ্যের আইএএস, আইপিএসদের সঙ্গে প্রশাসনিক ইমেজ ভেঙে আন্তরিক ব্যবহারেই অভ্যস্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এর আগেও তথ্য সংস্কৃতি দফতরের সচিব বিবেক কুমারকে দিয়ে প্রকাশ্য মঞ্চে গান গাইছিলেন তিনি।

এক সময়ের পুলিশ কমিশনার রাজীব কুমারের সঙ্গেও এরকম সৌহার্দ্যপূর্ণ ব্যবহার করতে দেখা গিয়েছে তাঁকে।

বুধবার দুই বর্ধমানের সরকারি আধিকারিকদের নিয়ে প্রশাসনিক বৈঠক তখন বেশ খানিক্ষণ পেরিয়েছে। পুলিশ অফিসারদের কাছ থেকে মুখ্যমন্ত্রী জানতে চাইছিলেন তাঁদের কথা।

এর ফাঁকেই রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্যকে উদ্দেশ করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ডিজির কিছু বলার আছে? উত্তরে ডিজি কিছু বলার চেষ্টা করছিলেন।

এই সময়ই মুখে স্মিত হাসি নিয়ে মুখ্যমন্ত্রীকে বলতে শোনা যায় ‘ আমাদের ডিজি খুব শান্তশিষ্ট। দেখতে শুনতে, একেবারে উত্তমকুমারের মতো’।

যা শুনেই সভাজুড়ে হাসির রোল পড়ে যায়। এরপরই লাজুক হেসে পরিস্থিতি সামলে নেন ডিজি অমিত মালব্য।

তিনি জানান, আসানসোলের পুলিশ কমিশনার, পূর্ব ও পশ্চিম বর্ধমানের পুলিশ সুপাররা ভালো। তাঁদের সঙ্গে ডিজি নিয়মিত যোগাযোগ রাখেন।

মুখ্যমন্ত্রী নিজেও এদিন ওইসব পুলিশ কর্তাদের ভালো কাজের কথা স্বীকার করে নেন। ১৯৮৬ ব্যাচের আইপিএস অফিসার মনোজ মালব্য ২০২১ সালের ডিসেম্বর নাগাদ রাজ্য পুলিশের ডিজির দায়িত্ব পান।

এমনিতেই তিনি মৃদুভাষী, শান্ত মেজাজের। প্রসঙ্গত অমিত মালব্য জাতীয় কংগ্রেসের প্রাক্তন সভাপতি পণ্ডিত মদনমোহন মালব্যর প্রপৌত্র।

তাঁর বাবা গিরিধারী মালব্য ছিলেন এলাহাবাদ হাইকোর্টের বিচারপতি। নরেন্দ্র মোদি যখন লোকসভায় মনোনয়ন দেন, তখন ছ’জন প্রস্তাবকের মধ্যে একজন ছিলেন অমিত মালব্যর বাবা।

বুধবার মুখ্যমন্ত্রী অমিত মালব্যকে উত্তমকুমার বলার পরে, সোস্যাল মিডিয়ায় বহু মিম ছড়িয়ে পড়ে।

উত্তমকুমার ও অমিত মালব্য’র ছবি পাশাপাশি রেখে দু’জনের মধ্যে মুখের মিল দেখানোর চেষ্টা করা হয়।