ভবানীপুরে আজ গণনা, কেন্দ্রের বাইরে ১৪৪ ধারা

গণনা কেন্দ্রের বাইরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। তার ফলে গণনাকেন্দ্রের ১০০ মিটারের মধ্যে পাঁচ জন বা তার বেশি মানুষের জমায়েত করা যাবে না।

Written by SNS Kolkata | October 3, 2021 11:51 am

প্রতীকী ছবি (File Photo: iStock)

ভবানীপুরে উপনির্বাচনের আগে প্রতিটি বুথকেই স্পর্শকাতর ঘোষণা করে কড়া নিরাপত্তায় মুড়ে দিয়েছিল নির্বাচন কমিশন। ভোট গণনার দিন গণনা কেন্দ্রের বাইরে ১৪৪ ধারা জারি থাকবে বলে ঘোষণা করেছেন কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র।

শনিবার একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, ভবানীপুর কেন্দ্রে ভোট গণনার সময় যাতে কোনও রকমের অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য নির্বাচন কমিশনের নির্দেশ মেনে আগে থেকে পদক্ষেপ করছে কলকাতা পুলিশ।

গণনা কেন্দ্রের বাইরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। তার ফলে গণনাকেন্দ্রের ১০০ মিটারের মধ্যে পাঁচ জন বা তার বেশি মানুষের জমায়েত করা যাবে না। পাথর, আগ্নেয়াস্ত্র, আতসবাজি বা অন্য কোনও ধরনের বিস্ফোরক নিয়ে গণনাকেন্দ্রের কাছে ঘোরা যাবে না।

এই নিয়ম ভাঙলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেই জানিয়েছেন কলকাতার পুলিশ কমিশনার। কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, রবিবার ভোর ৫ টা থেকে ভোটের ফল প্রকাশ না হওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে।

গত সেপ্টেম্বর ভবানীপুরে বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া ভোট শান্তিপুণ ছিল। বিজেপি-র তরফে তৃণমূলের বিরুদ্ধে কিছু অভিযোগ করা হয়। যদিও সেই সব অভিযোগ খারিজ করে দিয়েছে নির্বাচন কমিশন।