পুরুলিয়ায় দুষ্কৃতীদের গুলিতে মৃত্যু কংগ্রেস কাউন্সিলরের

দুষ্কৃতীদের গুলিতে প্রাণ গেল পুরুলিয়ার কংগ্রেস কাউন্সিলরের। কে বা কারা তাঁকে লক্ষ্য করে গুলি চালাল তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।

Written by SNS পুরুলিয়া | March 14, 2022 6:05 pm

নিহত কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু (Photo: SNS )

দুষ্কৃতীদের গুলিতে প্রাণ গেল পুরুলিয়ার ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ডের কংগ্রেস কাউন্সিলরের। কে বা কারা তাঁকে লক্ষ্য করে গুলি চালাল তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। এই ঘটনার প্রতিবাদে পুরুলিয়ার তিন পুরশহরে বন্ধের ডাক কংগ্রেসের।

ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ডে কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু রবিবার বিকেল সাড়ে ৪ টা নাগাদ বাড়ি থেকে বেরন। তাঁর সঙ্গে ছিলেন আরও তিনজন। ঝালদা বাগমুণ্ডি সড়ক দিয়ে যাচ্ছিলেন তাঁরা।

অভিযোগ, সেই সময় বাইকে চড়ে দু,তিনজন ওই রাস্তায় আসে। বাইক থামিয়ে তাদের পথ আটকায়। এরপর ওই কংগ্রেস কাউন্সিলরের মাথা লক্ষ্য করে গুলি চালায়। রাস্তায় রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়েন তপন।

এরপর দুষ্কৃতীরা ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায়। প্রায় সঙ্গে সঙ্গেই শোরগোল পড়ে যায়। স্থানীয়রা জড়ো হয়ে যান। অবস্থায় কাউন্সিলরকে উদ্ধার করা হয়। তাঁকে উদ্ধার করে ১ নম্বর ব্লক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়।

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় পরে তাঁকে রাঁচির হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই মৃত্যু হয় তাঁর। কে বা কারা কংগ্রেস কাউন্সিলরকে লক্ষ্য করে গুলি চালাল, তা এখনও জানা যায়নি।

রাজনৈতিক কারণ নাকি ব্যক্তিগত রক্তাক্ত কংগ্রেস শত্রুতায় তাঁকে লক্ষ্য করে গুলি চালানো হল, তা খতিয়ে দেখা হচ্ছে। এ প্রসঙ্গে পুরুলিয়ার জেলা পুলিশ সুপার এস সেলভামুরুগন বলেন ঘটনার তদন্ত চলছে।

পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। যত তাড়াতাড়ি সম্ভব দোষীদের চিহ্নিতকরণের চেষ্টা চলছে। উল্লেখ্য, ২০১৫ সালের পুরভোটে ফরওয়ার্ড ব্লকের হয়ে লড়েছিলেন তপন কান্দু। জয়ীও হন তিনি। লোকসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগ দেন।

এরপর ফের কংগ্রেসের পতাকা হাতে তুলে নেন। তৃণমূল প্রার্থী তথা সম্পর্কে ভাইপোকে হারিয়ে এবার পুরভোটে কংগ্রেসের টিকিটে জয়ী হন তিনি। ওই কাউন্সিলরের স্ত্রীও ১৫ নম্বর ওয়ার্ড থেকে কংগ্রেসের টিকিটে ভোটে লড়াই করে জয়ী হন।