মমতার নির্বাচন আটকাতে চাইছে কমিশন: যশবন্ত

যশবন্ত সিনহা টুইট করে আশঙ্কা প্রকাশ করেছেন মমতার বিধানসভা যাওয়া আটকাতে আগামী কয়েক মাসে কোনও ভােটের আয়ােজন করতে না নিবাচন কমিশন। 

Written by SNS Kolkata | June 6, 2021 2:13 pm

যশবন্ত সিনহা (File Photo: IANS)

তৃতীয়বারের জন্য বিপুল ভােটে জিতে সরকার গঠন করেছে তৃণমুল কংগ্রেস। তৃণমূল সুপ্রিমাে মমতা বন্দ্যোপাধ্যায়েরও তৃতীয় বার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহন করেছে। তবে ২১-এর নির্বাচনে তিনি নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রে শুভেন্দু অধিকারীর কাছে পরাজিত হন। যদিও সেই ফলাফলে কারচুপির অভিযােগ ওঠায় বিষয়টি আদালত অবধি গড়ায়। তবে নিয়মমাফিক মমতা বন্দ্যোপাধ্যায়ের আগামী ছয় মাসের মধ্যে ভােটে জিতে আসতে হবে। 

কিন্তু এই বিষয়ে এবার নির্বাচন কমিশনের বিরুদ্ধে বিস্ফোরক অভিযােগ আনলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সহ সভাপতি যশবন্ত সিনহা। এই বর্ষীয়ান নেতা টুইট করে আশঙ্কা প্রকাশ করেছেন মমতার বিধানসভা যাওয়া আটকাতে আগামী কয়েক মাসে কোনও ভােটের আয়ােজন করতে না নিবাচন কমিশন। 

এই টুইটে যশবন্ত সিনহা একটি ‘দোস্ত’ পাখির কথা উল্লেখ করে নির্বাচন কমিশনের বিরুদ্ধে এই অভিযােগ এনেছেন। তিনি লিখেছেন, তার কাছে খবর এসেছে সে আগামী ছয় মাসের মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভােটে জিতে বিধানসভা যাওয়া আটকাতে নির্বাচন কমিশন আগামী কয়েক মাসের মধ্যে কোনও নির্বাচনই আয়ােজন করবে না। কারণ নিয়মানুযায়ী নন্দীগ্রামে হারায় আগামী ছয় মাসের মধ্যে ভােটে জিতে আসতে হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। 

যদিও এর আগেও নির্বাচন কমিশনের বিরুদ্ধে একাধিকবার পক্ষপাতিত্বের অভিযােগ এনেছিল তৃণমূল কংগ্রেস। আর এবার দলের সর্বভারতীয় সহ সভাপতি এই অভিযােগ তুললেন। 

উল্লেখ্য, মমতার বিধানসভা কেন্দ্র হিসাবে চিহ্নিত ভবানীপুর থেকে এবার শােভনদেব চট্টোপাধ্যায় দাঁড়িয়ে জয়লাভ করেছেন। যদিও পরে তিনি ওই আসনের বিধায়ক পদ থেকে ইস্তফা দেন। ওই আসনেই উপনির্বাচনে প্রার্থী হবেন মুখ্যমন্ত্রী। কিন্তু এখনই এই নির্বাচনের দিনক্ষণ ঠিক করেনি নির্বাচন কমিশন।