করােনা মােকাবিলায় কাজে লাগানাে হবে ডাক্তারি ছাত্রদের মুখ্যমন্ত্রী মমতা

এবার ডাক্তারি পড়ুয়াদেরও করােনা রােগীদের চিকিৎসার কাজে লাগানাে হবে বলে জানালেন মুখ্যমন্ত্রী বন্দ্যোপাধ্যায়। করােনা রােগীর সংখ্যা এমশ বাড়ছে।

Written by SNS Kolkata | May 7, 2021 3:13 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS)

এবার ডাক্তারি পড়ুয়াদেরও করােনা রােগীদের চিকিৎসার কাজে লাগানাে হবে বলে জানালেন মুখ্যমন্ত্রী বন্দ্যোপাধ্যায়। করােনা রােগীর সংখ্যা এমশ বাড়ছে। কিন্তু চিকিৎসক এবং চিকিৎসাকর্মীদের সংখ্যা অপ্রতুল হয়ে পড়বে।

সে কথা মাথায় রেখেই নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, প্রয়ােজনে করােনা রােগীদের চিকিৎসায় কাজে লাগানাে হবে ডাক্তারি পড়ুয়াদের। মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার পর বৃহস্পতিবার মমতার দ্বিতীয় সাংবাদিক বৈঠকে এ কথা জানিয়েছেন তিনি।

এদিন মুখ্যমন্ত্রী বলেন, ‘ডাক্তারি পড়ুয়াদেরও করােনা চিকিৎসার কাজে লাগানাে হবে। ইন্টার্ন চিকিৎসক এবং নার্সরা চিকিৎসার কাজ করবেন। প্রয়ােজনে হাতুড়ে ডাক্তারদেরও চিকিৎসার কাজে ব্যবহার করা হবে।

এদিন মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘মেডিকেল কলেজে করা হবে অক্সিজেন প্ল্যান্ট। হাসপাতালে শয্যা সংখ্যা অন্তত চল্লিশ শতাংশ বাড়ানাে হচ্ছে। শুধু সরকার হাসপাতাল নয়, সমস্ত হাসপাতাল এবং নার্সিংহােমেই করােনা চিকিৎসার জন্য নির্দিষ্ট শয্যা সংখ্যা বরাদ্দ করতে হবে।

এদিকে মুখ্যমন্ত্রী বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে নবান্নে বলেছেন, ‘আগামী পনেরাে দিন বাংলায় করােনা সংক্রমণের দাপট অনেকটাই বাড়বে। আমি কাউকে ভয় দেখাচ্ছি না সতর্ক করছি। নিজেরা সতর্কতা অবলম্বন করুন। অকারণে রাস্তায় বেরােবেন না। মাস্ক পরুন। ৫ মে পর্যন্ত রাজ্যে করােনায় আক্রান্ত হয়েছেন ৯,১৬,৬৩৫ জন।

আর ৬ মে পর্যন্ত মৃত্যু হয়েছে ১১,৯৬৪ জনের। শুধুমাত্র গত ২৪ ঘন্টায় কলকাতায়। করােনায় আত্রান্ত হয়েছেন ৩,৮৭৭ জন। ও মৃত্যু হয়েছে ৩৩ জনের। উত্তর ২৪ পরগনায় গত একদিনের করােনায় আক্রান্ত হয়েছেন ৩,৯২২ জন। মৃত্যু হয়েছে ৩৬ জনের।