কাঁথি সমবায় ব্যাংক থেকে অপসারিত ‘চেয়ারম্যান’ শুভেন্দু

কাঁথি সমবায় ব্যাংক কর্তৃপক্ষ চেয়ারম্যান পদে থাকা শুভেন্দু অধিকারী’কে অপসারিত করল। এদিন ১০জন ডিরেক্টর উপস্থিত থেকে এই সিদ্ধান্ত গ্রহণের কথা ঘােষণা করেন।

Written by SNS Kanthi | August 25, 2021 3:00 pm

শুভেন্দু অধিকারী (File Photo: IANS)

মঙ্গলবার কাঁথি সমবায় ব্যাংক কর্তৃপক্ষ চেয়ারম্যান পদে থাকা শুভেন্দু অধিকারী কে অপসারিত করল। এদিন কাঁথি সমবায় ব্যাংকের ১০ জন ডিরেক্টর উপস্থিত থেকে এই সিদ্ধান্ত গ্রহণের কথা ঘােষণা করে থাকেন।

১০ জনই একমত চেয়ারম্যান পদে থাকা শুভেন্দু অধিকারীকে অপসারণের প্রশ্নে দীর্ঘদিন ধরে এই পদে ছিলেন শুভেন্দু অধিকারী। বাের্ড অফ ডিরেক্টদের সাথে ক্রমশ দুরত্ব বাড়ছিল শুভেন্দুর। ভাইস চেয়ারম্যান চিন্তমনি মন্ডলকে চেয়ারম্যান পদে আনা হয়েছে।

এদিন ডিরেক্টররা জানান। “দীর্ঘদিন উনি বৈঠকে আসছেন না। যার ফলে লােনের ফাইল গুলি পাস হচ্ছেনা। ব্যাঙ্কের বড় আর্থিক ক্ষতি হচ্ছে। কাঁথি সমবায় ব্যাংক-এর ১৯ জন বাের্ড অফ ডিরেক্টর রয়েছেন। এদের মধ্যে ১৫ জনের ভােটাধিকার রয়েছে।

এর মধ্যে জন সম্প্রতি মারা গেছেন। অর্থাৎ ১৪ জন ভােটাধিকার-এর ক্ষমতা রয়েছে। মঙ্গলবার এই বৈঠকে ১০ জন। বাের্ড অফ ডিরেক্টর যােগ দেন। সবাই সহমত পােষণ করে থাকেন চেয়ারম্যান পদে শুভেন্দু অধিকারীকে অপসারণ প্রশ্নে।

সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন-সমবায় ব্যাংকে ভুয়াে একাউন্ট রয়েছে। হাজার হাজার কোটি টাকার অনিয়ম রয়েছে।