ম্যাথু স্যামুয়েলকে এবার দিল্লিতে তলব করবে সিবিআই

নারদ তদন্ত এবার প্রায় ক্লাইম্যাক্সে। সিবিআইর একাধিক শীর্ষ আধিকারিকরা এদিন নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদ করেছে ম্যাথু স্যামুয়েলকে।

Written by SNS Kolkata | June 25, 2019 12:59 pm

ম্যাথু স্যামুয়েল (Photo: Wikimedia Commons)

নারদ তদন্ত এবার প্রায় ক্লাইম্যাক্সে। সিবিআইর একাধিক শীর্ষ আধিকারিকরা এদিন নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদ করেছে ম্যাথু স্যামুয়েলকে।

এর আগেও নারদ তদন্ত হাতে নিয়ে ম্যাথুকে ১৮ বার তলব করে সিবিআইর তদন্তকারী আধিকারিক। কিন্তু নারদ তদন্তে ক্রমশ জল গুটাতে শুরু করেছে সিবিআই এমনই ইঙ্গিত মিলল ম্যাথুর কাছ থেকে।

বিভিন্ন সময়ে জিজ্ঞাসাবাদের ভিত্তিতে ম্যাথুর কাছ থেকে পাওয়া উত্তরের নিশ্চয়তা পুনরায় স্পষ্ট করতেই এদিন ডাকা হয়েছিল দক্ষিণী সাংবাদিককে।

তবে এখানেই শেষ নয় এর পাশাপাশি আরও বেশ কিছু নতুন প্রশ্নমালা নিয়ে তৈরি ছিলেন সিবিআইয়ের উচ্চপদস্থ আধিকারিকরা বলে জানান ম্যাথু স্যামুয়েল।

জেরার পর্ব শেষে নারদ স্ট্রিং অপারেশনের মাস্টার মাইন্ড ম্যাথু আরও বলেন, আগামী সপ্তাহেই ফের তাকে তলব করা হতে পারে। তবে কলকাতায় নয় তাকে দিল্লিতে ডাকা হতে পারে বলে উল্লেখ করে ম্যাথু।

এদিন বেলা দেড়টায় সিবিআইর দফতরে নিজাম প্যালেসে প্রবেশ করেন ম্যাথু স্যামুয়েল। সেখানে প্রায় চার ঘন্টার বেশি সময় ধরে চলে তাকে সিবিআই শীর্য আধিকারিকদের জিজ্ঞাসাবাদ পর্ব। এদিন সন্ধ্যা ছ’টা নাগাদ তিনি বাইরে বের হন।

সংবাদ মাধ্যম মারফৎ রাজ্যের সাম্প্রতিক আইন শৃঙ্খলার অবনতির কথা জানতে পারেন। কিভাবে রাজ্যের বিভিন্ন অংশে শুট আউট থেকে বােমাগুলি চলছ সমস্ত খবরই রাখেন ম্যাথু। আর তাতেই উদ্বেগে পড়ে নিজের নিরাপত্তা নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন নিজের সুরক্ষা সুনিশ্চিত করতে এ রাজ্যের পুলিশের ওপর নয় সিবিআইর ওপর ভরসা তাঁর। তাই তাদের কাছে নিরাপত্তা সুনিশ্চিত করতে চিঠিও । দিয়েছেন ম্যাথু স্যামুয়ে ।

অন্যদিকে সিবিআই সত্রের খবর বর্ধমানের প্রাক্তন পুলিশ সুপার এসএমএইচ মির্জাকে জেরা করেন তদন্তকারী আধিকারিরা। ম্যাথুর সঙ্গে তার কথাবার্তায় অসংগতি মিলেছে। আরও বেশ কিছু প্রশ্নের সুস্পষ্ট উত্তর খুঁজতেই এদিন নিজাম প্যালেসে তলব করা হয় নারদ স্ট্রিং অপারেশনের মূল চক্রী ম্যাথু স্যামুয়েলকে।