মিছিলে নিজেদের লােককে নিজেরাই মারে বিজেপি : মমতা

মমতা বিজেপিকে আক্রমণ করে বলেন, ওদের মিছিলে লােক হয় না। প্রােপাগাণ্ডা করার জন্য, পাবলিসিটি করার জন্য নিজেরাই নিজেদের লােককে মারে বিজেপি।

Written by SNS Kolkata | December 9, 2020 2:55 am

মমতা বন্দ্যোপাধ্যায় (ছবি: SNS Web)

উত্তরকন্যা অভিযানে এক বিজেপি কর্মীর মৃত্যু নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। সেই মৃতের পােস্টমর্টেম রিপাের্ট সামনে আসতেই শাসক দল মিছিলে অস্ত্র নিয়ে আসার অভিযােগ তুলল বিজেপির বিরুদ্ধে। মঙ্গলবার রানিগঞ্জের সভায় মমতা বিজেপিকে আক্রমণ করে বলেন, ওদের মিছিলে লােক হয় না। প্রােপাগাণ্ডা করার জন্য, পাবলিসিটি করার জন্য নিজেরাই নিজেদের লােককে মারে বিজেপি। এদিন তৃণমূল ভবনে পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখােপাধ্যায়ও একই দায় চাপিয়েছেন বিজেপির ওপর।

মঙ্গলবার পশ্চিম বর্ধমানের রানিগঞ্জে প্রশাসনিক বৈঠকে যােগ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে গেরুয়া শিবিরকে নিশানা করে বলেন, একটা লােককে গুলি দিয়ে মেরে দিল! মুখ্যমন্ত্রী তার বক্তব্যে বিজেপির উত্তরকন্যা অভিযানের কথা উল্লেখ না করে শিলিগুড়িতে বিজেপি কর্মী উলেন রায়ের মৃত্যু নিয়েই বিজেপিকেই অভিযােগের কাঠগড়ায় দাঁড় করালেন পরােক্ষভাবে।

একুশের নির্বাচনী জমি প্রস্তুত করার লক্ষ্যে এদিন রাণিগঞ্জের সভায়, বিজেপির ভােটের আগে টাকা ছড়ানাের রাজনীতির বিরুদ্ধে সতর্ক করে দেন তৃণমূল নেত্রী। তিনি বলেন, ভােটের সময় দেখবেন বাইরের অনেক গুণ্ডা আসবে। অনেকে টাকা দেওয়ার টোপ দেবে। পাঁচ হাজার টাকা দিয়ে আপনাদের বােকা বানিয়ে দিল্লি পালিয়ে যাবে। তাতে কি আপনাদের সারা বছর সংসার চলবে?

মমতা বলেন, আমি মনে করি বাংলার মানুষকে টাকা দিয়ে কেনা যায় না। এদিন বিজেপির বিনামূল্যে রেশন বন্ধ করে দেওয়ার প্রসঙ্গ তােলেন। বলেন, বিহারের ভােটের দিকে তাকিয়েই বিজেপি ডিসেম্বর পর্যন্ত রেশন দিয়েছিল। কিন্তু আমাদের সরকার জুন মাস পর্যন্ত রাজ্যে বিনামুল্যে রেশন দেবে। বিনামূল্যে রেশন ছাড়াও রাজ্যে দশ কোটি মানুষের জন্য স্বাস্থ্যসাথীর সুবিধে, দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের বিনামুল্যে ট্যাব দেওয়া ইত্যাদি সরকারি প্রকল্পের কথা তুলে ধরেন মমতা।