বাংলার মানুষকে বােকা বানাচ্ছে বিজেপি: অভিষেক

২৭ মার্চ নির্বাচন পূর্ব মেদিনীপুরের ভগবানপুর আসনে। তার আগে বুধবার ভগবানপুরে সভা করলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Written by SNS Kolkata | March 25, 2021 11:18 am

অভিষেক বন্দ্যোপাধ্যায় (Photo: Twitter | @BanglarGorboMB)

প্রথম দফা নির্বাচনের আর বেশি দেরি নেই। ২৭ মার্চ নির্বাচন পূর্ব মেদিনীপুরের ভগবানপুর আসনে। তার আগে বুধবার ভগবানপুরে সভা করলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এই সভা থেকেই তিনি বিজেপির উদ্দেশ্যে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বললেন, ‘বাস-মেট্রো কেন, আগে মহিলাদের জন্য রেল পরিষেবা ফ্রি করে দেখান।’ পাশাপাশি অভিষেক এও দাবি করেন, সরকারে এলে ইস্তেহারের কোনও প্রতিশ্রুতিই পূরণ করেনা গেরুয়া শিবির।

এদিন সভায় তৃণমূল সাংসদের মূল নিশানা ছিল বিজেপি। ইস্তেহারে প্রকাশিত একগুচ্ছ প্রতিশ্রুতি সম্বন্ধে আলােচনা করতে গিয়ে অভিষেক বলেন, ‘ইস্তেহারে বলছে ক্ষমতায় এলে বাস ফ্রি করে দেবে। রেল তো কেন্দ্রের হাতে। তাতে তাে রাজ্যের কোনও ভূমিকা নেই। তাহলে আগে মহিলাদের জন্য রেল সফর ফ্রি করে দেখাক বিজেপি।

ইস্তেহারে প্রকাশিত আরেকটি প্রতিশ্রুতি সুন্দরবনকে আলাদা জেলা করার। এই প্রতিশ্রুতি সম্বন্ধে মন্তব্য করতে গিয়ে অভিষেক কটাক্ষ করে বলেন, ‘বিজেপি বাংলার মানুষকে বােকা বানানাের চেষ্টা করছে।’

সাংসদের আরও দাবি, তৃণমূলের ইস্তেহার বিজেপির ঘুম উড়িয়েছে, সেই কারণেই নানারকম আশ্বাস দিচ্ছে বিজেপি। বুধবার ভগবানপুরের পর নন্দীগ্রামেও সভা করেন অভিষেক। সেখান থেকেও তিনি বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানান।

তিনি ফের নাম না করে শুভেন্দুকে বিশ্বাসঘাতক বলে কটাক্ষ করেন। বলেন, নন্দীগ্রামের মানুষ বিশ্বাসঘাতকদের জবাব দেবে। এদিন বিজেপি’র বিরুদ্ধে আক্রমণ শানানাের সঙ্গে সঙ্গে তিনি ইস্তেহারে রাখা তৃণমূলের প্রতিশ্রুতি সকলের সামনে তুলে ধরেন। মনে করিয়ে দেন কন্যাশ্রী, রূপশ্রী, যুবশ্রীর মতাে রাজ্যের নানা উন্নয়নমূলক প্রকল্পের কথা।