মমতার মন্তব্য নিয়ে কমিশনের দ্বারস্থ বিজেপি

মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গে রয়েছে।কোচবিহার উত্তর বিধানসভা এলাকার একটি সভাতে অভিযােগ করেন, রাজ্যের বিভিন্ন প্রান্তে কেন্দ্রীয় বাহিনী অশান্তি করছে।

Written by SNS Kolkata | April 8, 2021 7:26 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (File Photo: IANS)

নির্বাচনের প্রচারের জন্য মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গে রয়েছে। বুধবার তিনি কোচবিহার উত্তর বিধানসভা এলাকার একটি সভাতে অভিযােগ করেন, রাজ্যের বিভিন্ন প্রান্তে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা অশান্তি করছেন। বহু গ্রামে ঢুকে মহিলাদের ভােট দিতে বাধা দিচ্ছেন।

এমন পরিস্থিতি তৈরি হলে সাধারণ মানুষ কি করবেন, এদিনের সভা থেকে মমতা তাও বাতলে দেন। তিনি বলেন, কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা অশান্তি করতে এলে একদল ওদের ঘিরে ফেলুন। আরেক দল ভােট দিতে যান। কারা এই কাজ করছে, তাদের নাম লিখে রাখুন।

শুধু এই অভিযােগই নয় রাজ্য পুলিশের একাংশও বিজেপির সঙ্গে ‘আন্ডারস্ট্যান্ডিং’ করছে বলে মমতা অভিযােগ করেন। আর বুধবার বিকেলে মমতার এই মন্তব্যের জন্যই নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বিজেপি।

সাংবাদিক বৈঠক করে বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার এই মন্তব্যের তীব্র বিরােধীতা করে বলেন, কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গে কোনও রাজনৈতিক দলের সম্পর্ক থাকে না। ওঁরা দেশের জন্য পরিবার পরিজন ছেড়ে মানুষের স্বার্থে কাজ করে চলেছেন। আর সেই জওয়ানদের এভাবে আক্রমণ করা অন্যায়।

তিনি আরও বলেন, ‘এমন আচরণ আজ পর্যন্ত কেউ করেননি। যদিও তৃণমূলের তরফে এখনও পর্যন্ত এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।’