ভোটের আগে রণক্ষেত্র দিনহাটা, চলল গুলি, মৃত দুই

৩০ অক্টোবর উপনির্বাচন। তার আগে পঞ্চমীর রাতেই রক্তাক্ত কোচবিহারের দিনহাটা। তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে চলল গুলি। মৃত্যু হল দু’জনের।

Written by SNS Dinhata | October 12, 2021 1:25 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

৩০ অক্টোবর উপনির্বাচন। তার আগে পঞ্চমীর রাতেই রক্তাক্ত কোচবিহারের দিনহাটা। তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে চলল গুলি। মৃত্যু হল দু’জনের। পুলিশ জানিয়েছে, মৃত ব্যক্তিদের নাম মান্নান হক এবং মুজফফর হুসেন। ঘটনায় গুরুতর আহতরা হলেন দুলাল মিঞা, মিন্টু হক, দিলদার হুসেন, আবাইলদুল হক এবং জাহাঙ্গির আলম।

এর মধ্যে দিলদাল হুসেন গীতালদহ গ্রাম পঞ্চায়েতের সদস্য এবং সংঘর্ষে জাহাঙ্গিরের ডান হাত কাটা গিয়েছে। প্রার্থী উদয়ন গুহ থেকে জেলা নেতৃত্বের কেউই এই ঘটনা নিয়ে কোনও মন্তব্য করতে চাননি। কোচবিহারের পুলিশ সুপার সুমিত কুমার বলেছেন, বাংলাদেশ সীমান্ত লাগোয়া গীতলদাহ-২ পঞ্চায়েতে রবিবার রাতে দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ হয়। তাতে দু’জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন পাঁচজন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এই পঞ্চায়েতে তৃণমূলের কোন্দল অনেক দিনের। যে গোষ্ঠী পঞ্চায়েত চালায় তাদের বিরুদ্ধে একাধিকবার অনাস্থা এনেছে অন্য গোষ্ঠী। এ নিয়ে আদালত পর্যন্ত মামলা গড়িয়েছে।

গত ৪ অক্টোবর কলকাতা হাইকোর্টে গীতলদাহ পঞ্চায়েত নিয়ে শুনানির কথা ছিল। কিন্তু উপনির্বাচনের কারণে তা স্থগিত করা হয়। আগামী অক্টোবর রাজ্যের টনার যেসব বিধানসভা আসনে উপনির্বাচন রয়েছে, তার মধ্যে দিনহাটা অন্যতম গত পঞ্চমীর রাতে বাংলাদেশ লাগোয়া কুচবিহার জেলার গীতলদাহ ২ অঞ্চলে যে সংঘর্ষ ঘটেছে।

তার পুর্ণাঙ্গ রিপোর্ট তলব করেছে কেন্দ্রীয় নির্বাচন কমিশন। দিনহাট পর বাহিনীর পরিমাণ আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। কমিশন সূত্রে জানা প্রকাশ, দ্রুত দিনহাটায় আধাসেনাদের পাঠানোর বন্দোবস্ত করা হবে। পঞ্চমীর রাতে রক্তারক্তি ঘটে গিয়েছে কোচবিহারের দিনহাটায়।