নোট বাতিলের সময়ই হয়েছে ব্যাঙ্ক জালিয়াতি, বিস্ফোরক মমতা

Written by SNS February 19, 2018 6:23 am

মুখ্যমন্ত্রীর উদ্যোগে ভাষাদিবসে আবাসন পাচ্ছেন বস্তিবাসীরা

নিজস্ব প্রতিনিধি- পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতি নিয়ে ফের মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘুরিয়ে বিজেপিকে আক্রমণও করেন তিনি। একই সঙ্গে তুলে আনেন নোট বাতিলের প্রসঙ্গ।

নোটবাতিলের পিছনে বড়সড় দুর্নীতি রয়েছে বলে আবার দাবিও করেন তিনি। রবিবার এই প্রসঙ্গে ট্যুইট করে তিনি লেখেন, এই দুর্নীতি হিমশৈলর চূড়া মাত্র।

নোটবন্দির সময় এই জালিয়াতি আরও বড় পরিমাণে হয়েছে। এর জন্য ব্যাঙ্কের গুরুত্বপূর্ণ আধিকারিকদের সরিয়ে দেওয়া হয়। তার পরিবর্তে যাদের বসানো হয়, তারা কারা? এই ধরনের আর্থিক জালিয়াতিতে আরও ব্যাঙ্কের নাম আসতে পারে। সত্য প্রকাশ হওয়া উচিত।

নীরব মোদির বিদেশে পালিয়ে যাওয়া নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছিল বিরোধীরা। এই ট্যুইটের মাধ্যমে রবিবার সরাসরি কেন্দ্রের দিকে অভিযোগের আঙুল তোলেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, কিছুদিন আগেই ব্যবসায়ী নীরব মোদির বিরুদ্ধে ১১ হাজার ৫০০ কোটি টাকা প্রতারণার অভিযোগ আনে রাষ্ট্রায়ত্ত পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্ক। সেই অভিযোগের ভিত্তিতে শুক্রবার নীরব মোদি ও মেহুল চোকসির বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়।

কিন্তু ইতিমধ্যেই গা ঢাকা দিয়ে বিদেশে পালিয়ে যান ওই ধনকুবের। সূতের খবত নিউইয়র্কের একটি বিলাসবহুল হোটেলে রয়েছেন এই অভিযুক্তরা। কি করে সুরক্ষাব্যবস্থা কে বুড়ো আঙুল দেখিয়ে বিদেশে পালালেন তারা তাই নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে।

প্রশ্নের ম্যখে পড়েছে কেন্দ্রের ভূমিকাও। মুখ্যমন্ত্রীর ট্যুইট উস্কে দিল সেই বিতর্কই।