সফর পিছিয়ে জানুয়ারির শেষে আসছেন অমিত শাহ

নতুন বছরে ১৯, ২০ তারিখে অমিত শাহ’র বঙ্গে আসার কথা ছিল, কিন্তু তা পিছিয়ে গেল। তাঁর সম্ভাব্য সফরসূচি আগামী ৩০ জানুয়ারি ঠিক হয়েছে।

Written by SNS Kolkata | January 3, 2021 2:10 pm

কেন্দ্রীয় স্বরাষ্টমন্ত্রী অমিত শাহ (File Photo: IANS)

নতুন বছরে ১৯, ২০ তারিখে অমিত শাহ’র বঙ্গে আসার কথা ছিল, কিন্তু তা পিছিয়ে গেল। তাঁর সম্ভাব্য সফরসূচি আগামী ৩০ জানুয়ারি ঠিক হয়েছে। এবার অমিত শাহ’র সভা হবে বনগাঁয় মতুয়া মহলে। এ খবর নিশ্চিত করা হয়েছে দলীয় সূত্রে। সেখানে সম্ভবত নাগরিকত্ব সংশােধনী আইন নিয়ে মতুয়াদের আশ্বস্ত করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। 

একুশে বাংলা দখলে গেরুয়া শিবিরে বিশেষ নজর মতুয়া মহলে। কারণ গত লােকসভা ভােটে মতুয়া অধু্যষিত বনগাঁ, রাণাঘাট থেকে জনপ্রতিনিধি হিসেবে শান্তনু ঠাকুরকে পেয়েছে বিজেপি। মতুয়াদের কাছে বিজেপির জনপ্রিয়তা ভালাে বলেই গড় রক্ষা করতে মরিয়া গেরুয়া শিবির। 

বিধানসভা ভােটেও এর প্রতিফলন দেখতে চান দিল্লির নেতারা। তার ওপর সিএএ পাশ করে মতুয়াদের কাছে টানতে পেরেছে বিজেপি। কিন্তু আইন প্রণয়নে দেরি হওয়ায় ক্ষোভ দেখা দিয়েছে মতুয়া মহলে।

এই বিষয়ে একাধিকবার অমিত শাহ’র কাছে নালিশ করেছে বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর। এ নিয়ে দলের সঙ্গে সামান্য মনােমালিন্য তৈরি হলেও পরে তা মিটে যায়। শান্তনুর আবেদন মেনেই বনগাঁয় অমিত শাহ নিজে সভা করতে রাজি হয়েছেন। সেই মত ৩০ জানুয়ারি অমিত শাহ এলে শান্তনু ঠাকুরকে নিয়ে সভা করবেন বলে জানা গিয়েছে। 

করােনা পরিস্থিতির উন্নতি, টিকা কর্মসূচী মিটলে সিএএ কার্যকরের কথা তিনি ঘােষণা করেছিলেন। এবারের সভায় তা নিয়ে হয়তাে ইঙ্গিত দিতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী।