চলতি মাসেই বঙ্গে পা রাখতে চলেছেন অমিত শাহ

বাংলার-সংগঠনকে আরও মজবুত করতে চলতি মাসেই রাজ্যে আসতে পারেন অমিত শাহ। সূত্রের খবর, রাজ্যের উপনির্বাচন পর্ব মিটলেই বাংলায় আসতে পারেন তিনি।

Written by SNS Delhi | April 8, 2022 10:10 am

বাংলার-সংগঠনকে আরও মজবুত করতে চলতি মাসেই রাজ্যে আসতে পারেন অমিত শাহ। সূত্রের খবর, রাজ্যের উপনির্বাচন পর্ব মিটলেই বাংলায় আসতে পারেন তিনি।

শিলিগুড়িতে সরকারি অনুষ্ঠানে তিনি যোগ দিতে পারেন বলে জানা গিয়েছে। এর পাশাপাশি রাজ্যের বিজেপি নেতাদের সঙ্গেও তাঁর বৈঠকের সম্ভবনা রয়েছে।

বিজেপি সূত্রে খবর, এপ্রিলের মাঝামাঝি সময়ে দুই দিনের বঙ্গ সফরে আসতে পারেন অমিত শাহ। এখনও পর্যন্ত যা খবর, তাতে ১৬ এবং ১৭ এপ্রিল বাংলায় আসতে পারেন তিনি।

অমিত শাহর বঙ্গ সফরের সম্ভাবনার কথা জানিয়েছেন বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারও।

জানিয়েছেন, এই মাসেই ওনার (অমিত শাহ) একটি সরকারি অনুষ্ঠানে আসার সম্ভাবনা আছে। সেই সরকারি অনুষ্ঠান এখনও চূড়ান্ত হয়নি। যদি চূড়ান্ত হয়, তবে তিনি অবশ্যই আসবেন।

এখনও পর্যন্ত যা খবর, তাতে শিলিগুড়িতে তাঁর দুটি সরকারি কর্মসূচি আছে। এই দুটি সরকারি কর্মসূচি শেষে দলের রাজ্য নেতৃত্বের সঙ্গে একটি বৈঠক করবেন।

প্রায় এক বছর পর অমিত শাহ বাংলায় আসছেন। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের পর এই প্রথম তিনি রাজ্যে আসছেন।

উল্লেখ্য, তাঁর এই সফর সূচি এর আগেও একবার স্থির হয়েছিল, কিন্তু পরবর্তী সময়ে তা বাতিল হয়ে যায়।

তবে বঙ্গ বিজেপি সূত্রে খবর, এইবার তাঁর বাংলার সফরসূচি প্রায় চূড়ান্ত এবং সেই মতো শাহি বৈঠকের জন্য তাঁরা প্রস্তুতিও নিতে শুরু করে দিয়েছেন।

বিষয়টি নিয়ে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ জানিয়েছেন, তিনি আসছেন আমরা আশা করব, তিনি সীমান্তরক্ষী বাহিনীকে বলবেন সীমান্তকে ঠিকভাবে পাহারা দিতে।

কারণ, তাঁর দলই অভিযোগ করছে সীমান্তে ঠিকঠাক পাহারা হচ্ছে না আবার তাঁর দফতরের বাহিনী পাহারা দিচ্ছে বিষয়টা পরস্পরবিরোধী হয়ে যাচ্ছে।

কুণাল আরও বলেন, মনে হয়, অমিত শাহ যখন তাঁর দলের নেতাদের সঙ্গে বৈঠক করবেন, তখন আলাদা আলাদা জোন বা টেবিল করে দেবেন। আদি বিজেপি, তৎকাল বিজেপি, পরিযায়ী বিজেপি এবং সাময়িক বিজেপি।

কারণ, আপনার সঙ্গে দেখা হবে কয়েকজন সাংসদ বিধায়কের। কিন্তু ছয় মাস পর তাঁরা আর আপনার দলে থাকবেন না। সেই কারণে, সাময়িক বিজেপির একটি টেবিল রেখে দেবেন।