লক্ষ্মীপুজোয় বাড়তি মেট্রো

লক্ষ্মীপুজোয় বাড়তি মেট্রো চালানোর পরিকল্পনা নিয়েছে কর্তৃপক্ষ। যাত্রী স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে এই উদ্যোগ।পরিষেবা পেতে অসুবিধা হবে না যাত্রীদের।

Written by SNS Kolkata | October 19, 2021 3:03 pm

মেট্রো (Photo: Kuntal Chakrabarty/IANS)

লক্ষ্মীপুজোয় বাড়তি মেট্রো চালানোর পরিকল্পনা নিয়েছে কর্তৃপক্ষ। যাত্রী স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে এই উদ্যোগ। এর ফলে মেট্রো পরিষেবা পেতে অসুবিধা হবে না যাত্রীদের। পুজো উপলক্ষে আগামী বুধবার মেট্রো চলাচল আরও বাড়িয়ে দিল কর্তৃপক্ষ। সোমবার সেই মর্মেই জারি করা হয়েছে বিজ্ঞপ্তি।

আগামী বুধবার লক্ষ্মীপুজো উপলক্ষে সারাদিনে আপ-ডাউন মিলিয়ে চলবে ২১৪ টি মেট্রো। সকাল সাড়ে সাতটায় মেট্রো চলাচল শুরু হবে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরগামী শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ন’টায়।

মেট্রো রেলের তরফে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুধবার এই ২১৪ টি মেট্রোর মধ্যে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের মধ্যে চলাচল করবে মোট ১৫১ টি মেট্রো (আপ ৭৫ এবং ডাউন ৭৫)।

অফিস টাইমে ব্যস্ততা কাটাতে সকাল ৯ টা থেকে ১১.২০ পর্যন্ত মেট্রো চলবে ৭ মিনিট অন্তর অস্তর। এছাড়া বিকেল ৪ টা ৪০ মিনিট থেকে রাত সাড়ে সাতটা পর্যন্ত ৭ মিনিট বাদে বাদে মেট্রো চলবে।

যদিও লক্ষ্মীপুজো উপলক্ষে ইস্ট ওয়েস্ট মেট্রো পরিষেবায় কোনওরকম বদল আসছে না। এখনও মেট্রোতে টোকেন ব্যবস্থা চালু করা হয়নি। স্মার্ট কার্ডের মাধ্যমেই যাতায়াত করতে হবে যাত্রীদের।