লক্ষ্মীপুজোর পর উপনির্বাচনের প্রচারে নামছেন অভিষেক

৩০ অক্টোবর খড়দহ, শান্তিপুর, গোসাবা ও দিনহাটা–এই চার কেন্দ্রের উপনির্বাচন। নির্বাচনের প্রচারের সূচি একপ্রকার চূড়ান্ত করে ফেললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Written by SNS Kolkata | October 18, 2021 11:35 am

অভিষেক বন্দ্যোপাধ্যায় (Photo: Twitter @abhishekaitc)

৩০ অক্টোবর খড়দহ, শান্তিপুর, গোসাবা ও দিনহাটা–এই চার কেন্দ্রের উপনির্বাচন। নির্বাচনের প্রচারের সূচি একপ্রকার চূড়ান্ত করে ফেললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী সপ্তাহের শেষ থেকেই প্রচার শুরু করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রাথমিকভাবে ঠিক হয়েছে, খড়দহ, শান্তিপুর, গোসাবা ও দিনহাটার প্রচার ২৩ অক্টোবর থেকে শুরু করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ঠিক করে নিয়েছিলেন দুর্গোৎসবের মধ্যে প্রচারপর্ব শুরু না করতে। ১০ থেকে ২০ তারিখ পর্যন্ত তাই কোনো প্রচারসূচি রাখা হয়নি। শুধু চলেছে জনসংযোগ। ২০ অক্টোবর লক্ষ্মীপুজো। তা সেরেই ২৩ তারিখ থেকে শুরু হচ্ছে প্রচার প্রথমেই খড়দহ। ওইদিন গোসাবা। তার পর সমস্ত ২৫ তারিখ দিনহাটা। এরপর ২৬ তারিখে যাওয়ার কথা শান্তিপুর। সব মিলিয়ে প্রস্তুতি চূড়ান্ত করার পর্ব শুরু হয়ে গিয়েছে।

এর মধ্যেই দলের সিনিয়র নেতাদেরও প্রচারের সূচি তৈরি হচ্ছে। তবে তারকা প্রচারের তালিকা অনুযায়ী প্রস্তুত রাখা হচ্ছে দলের সর্বময়ী নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সূচিও। প্রসঙ্গত, এবারের বিধানসভা ভোটে এই চার কেন্দ্রেই ভোট হয়েছিল।

কিন্তু করোনা আক্রান্ত হয়ে মারা যান তৃণমূল প্রার্থী কাজল সিনহা। অন্যদিকে করোনা আক্রান্ত হয়ে মারা যান দক্ষিণ চব্বিশ পরগনার গোসাবার তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্করও। এছাড়াও শান্তিপুর ও দিনহাটা কেন্দ্রে জয়ী হন বিজেপির দুই সাংসদ যথাক্রমে জগন্নাথ সরকার ও নিশীথ প্রামাণিক। পরে সাংসদ পদে বহাল থাকার সিদ্ধান্ত নেন তারা। তাই এই দুই কেন্দ্রেও ভোট হবে।