হুগলিতে লক্ষ্মীপুজোর বিসর্জনকে কেন্দ্র করে পুলিশ-জনতা সংঘর্ষ

লক্ষ্মীপুজোর বিসর্জনকে কেন্দ্র করে পুলিশ এবং জনতার সংঘর্ষে উত্তপ্ত হুগলির হরিপালের মশাইমোড়। এখনও পর্যন্ত ১৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Written by SNS Hooghly | October 23, 2021 5:20 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

লক্ষ্মীপুজোর বিসর্জনকে কেন্দ্র করে পুলিশ এবং জনতার সংঘর্ষে উত্তপ্ত হুগলির হরিপালের মশাইমোড়। এখনও পর্যন্ত ১৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার হুগলির হরিপালের মশাইমোড়ে লক্ষ্মীপ্রতিমা বিসর্জন ছিল। সে কারণেই শোভাযাত্রা বেরোয়।

অভিযোগ, ক্লাব সদস্যরা কোভিডবিধি লঙ্ঘন করে ডিজে বাসিয়ে এলাকায় শোভাযাত্রা বের করে। তাতে বাধা দেয় পুলিশ। তবে সে কথায় আমল দিতে নারাজ ক্লাব সদস্যরা। প্রথমে উত্তপ্ত বাক্য বিনিময় হয় দু’পক্ষের। পরে পুলিশকে লক্ষ্য করে ইট ছুঁড়তে শুরু করে তারা।

পরিস্থিতি ক্রমশই নিয়ন্ত্রণের বাইরে যেতে শুরু করে। বাধ্য হয়ে সেই সময় লাঠিচার্জ করে পুলিশ। তাতেই পরিস্থিতি কিছুটা আয়ত্তে আসে। এই ঘটনায় মোট ১০ জন পুলিশকর্মী জখম হন।

হরিপালের এই ঘটনায় এখনও পর্যন্ত মোট ১৫ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে করোনাবিধি লঙ্ঘন, পুলিশের উপর হামলা সহ একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।

লক্ষ্মীপ্রতিমা নিরঞ্জনকে কেন্দ্র করে অশান্তির ঘটনার পর কেটে গিয়েছে বহুক্ষণ। তা সত্ত্বেও এলাকা এখনও থমথমে। শুক্রবার সকালে খোলেনি দোকানপাট। এলাকায় মোতায়েন রয়েছে বিশাল পুলিশবাহিনী।