কোলাঘাটে করােনা আক্রান্ত ৮ শিশু

পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাটে এক শিশু হাসপাতালে একের পর এক শিশু করােনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। এই ঘটনায় উদ্বেগ বেড়েছে। 

Written by SNS Kolkata | June 29, 2021 10:12 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

করােনার দ্বিতীয় ঢেউ কিছুটা নিয়ন্ত্রণে কিন্তু এর মধ্যেই করােনার তৃতীয় ঢেউ নিয়ে আশঙ্কা বাড়ছে। পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাটে এক শিশু হাসপাতালে একের পর এক শিশু করােনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। এই ঘটনায় উদ্বেগ বেড়েছে। 

আটজন শিশু করােনায় আক্রান্ত হয়েছে, তার মধ্যে একজনকে হাসপাতাল থেকে ছাড়া হয়েছে। গত কয়েকদিন ধরে কোলাঘাটের এক বেসরকারি নার্সিংহােম, যা বিশেষত শিশুদের চিকিৎসার জন্য খ্যাত, সেই নার্সিংহােমে অসুস্থ শিশুদের ভিড় বাড়ছে। পাশকুড়া, কোলাঘাট, মেচেদা থেকে আসা শিশুরা জ্বর ও পেটের সমস্যার মতাে করােনার উপসর্গ নিয়ে ওই নার্সিংহােমে ভর্তি হচ্ছিল। এরপর শিশুদের পরিবারের সদস্যদের কয়েকজনের করােনা পরীক্ষা করে রিপাের্ট পজিটিভ আসে। 

এই প্রসঙ্গে ওই নার্সিংহােমের শিশুরােগ বিশেষজ্ঞ চিকিৎসক ডা. প্রবীর ভৌমিক সংবাদমাধ্যমকে জানান, গত তিন-চার দিন ধরে অধিকাংশ শিশু, যারা এখানে এসেছে, তারা বর্ষাকালীন সমস্যা জ্বর ও পেটখারাপ নিয়ে আসছে। তাদের করােনা পরীক্ষা করালে রিপাের্ট পজিটিভ আসে। ফলে রােগ শনাক্তকরণ সমস্যা হয়ে দাঁড়াচ্ছে। 

যেভাবে করােনা ভাইরাস তার চরিত্র বদলাচ্ছে, তার ফলে রােগের উপসর্গেও বদল আসছে। সেটাই চিন্তার বিষয়। তবে কি করােনার তৃতীয় ঢেউ এসেই গেল? এমন আশঙ্ক কিন্তু দেখা দিচ্ছে চিকিৎসক মহলে। স্বাস্থ্য দফতরও বিষয়টির উপর নজর রাখছে।