৫ মার্চ গাড়ির মালিক ও চালকদের রাজ্যজুড়ে পরিবহন ধর্মঘট

Written by SNS February 29, 2024 3:53 pm

কলকাতা, ২৯ ফেব্রুয়ারি:  কেন্দ্রীয় সরকারের নয়া ন্যায় সংহিতা আইনের প্রতিবাদে আগামী ৫ মার্চ রাজ্যজুড়ে পরিবহণ ধর্মঘট। ন্যাশনাল ফেডারেশন অব ইন্ডিয়ান রোড ট্রান্সপোর্ট ওয়ার্কার্স-এর পশ্চিমবঙ্গ শাখা সংগঠনের পক্ষ থেকে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। এই আইন দেশের পরিবহণ শিল্পের সঙ্গে যুক্ত লাখ লাখ মানুষের কাছে অভিশাপ বলে সংগঠনের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

সংগঠনের জাতীয় সম্পাদক নওলকিশোর শ্রীবাস্তব বলেন, এই আইনের ফলে পরিবহণ শিল্পের সঙ্গে জড়িত মানুষের উপর পুলিশের দমন-পীড়ন কয়েকগুণ বেড়ে যাবে। সম্প্রতি কেন্দ্র সরকারের এই আইনের বিরুদ্ধে দেশজুড়ে ধর্মঘটে শামিল হয়েছেন গাড়ির মালিক ও চালকরা। কিন্তু বাংলায় মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক পরীক্ষা থাকায় আমরা আন্দোলনকে পিছিয়ে দিয়েছিলাম।

প্রসঙ্গত এআইটিইউসি অনুমোদিত শ্রমিক সংগঠনের এই নেতা নওলকিশোর আগামী ৫ মার্চ দলমত নির্বিশেষে রাজ্যের সমস্ত পরিবহণ সংগঠনকে ধর্মঘটে অংশ নেওয়ার আবেদন জানান। এজন্য আগামী ২ মার্চ শনিবার একটি প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়েছে। বিকেল ৪ টার সময় মৌলালি থেকে এই মিছিল শুরু হবে। এবং ধর্মতলায় গিয়ে মিছিল সমাপ্ত হবে। মূলত ৫ মার্চ ধর্মঘট কর্মসূচিকে সফল করতেই এই প্রতিবাদ মিছিল আহবান করা হয়েছে।