২৪ ঘন্টায় শুধু কলকাতায় করোনাজয়ী ৩০০

শনিবার রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৫৬২ জন। সেই তুলনায় আক্রান্তের সংখ্যা বেশ খানিকটা কম।

Written by SNS Kolkata | June 21, 2020 11:00 am

প্রতিকি ছবি (File Photo: AFP)

শনিবার রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৫৬২ জন। সেই তুলনায় আক্রান্তের সংখ্যা বেশ খানিকটা কম। একদিনে রাজ্যে নতুন করে ৪৪১ জন আক্রান্ত হওয়ায় রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা ১৩,৫৩১ জন। বর্তমানে রাজ্যে মোট করোনা অ্যাক্টিভ ৫,১২৬ জন।

পরিসংখ্যান অনুযায়ী আক্রান্তের তুলনায় এদিন সুস্থ হওয়ার সংখ্যা অনেকটা বেশি। একদিনে করোনা মুক্ত ৫৬২ জন। ফলে রাজ্যে এখনও পর্যন্ত ৭,৮৬৫ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। সুস্থতার হার ৫৮.১২ শতাংশ।

এদিকে গত দু’দিন ধরে কলকাতার ছবিটা উদ্বেগজনক থাকলে শনিবার কলকাতাবাসী সাময়িক স্বক্তি পেয়েছে। একদিনে এই শহরে ৩০০ জন করোনাকে হার মানান। সেখানে একদিনে আক্রান্ত ১২৭ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার বলি ১১ জন। যার মধ্যে কলকাতায় মৃত্যু হয়েছে ১ জনের।

স্বাস্থ্য দফতরের নতুন তথ্য বলছে, এখনও পর্যন্ত রাজ্যে মোট ৫৪০ জন কোভিড ১৯ রোগীর মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টাতে রাজ্যে ১০,৩৩০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এখনও পর্যন্ত এরাজ্যে ৩ লক্ষ ৯০ হাজার ৯৪২ জনের নমুনা পরীক্ষা হয়েছে।