তৃণমূলের ১৬ জন সাংসদ বিজেপি’তে আসছেন

তৃণমূলে বড়সড় ভাঙন ধরাতে মরিয়া বিজেপি। বিধায়কদের বেশ কয়েকজন তৃণমূল ছেড়ে বিজেপিতে যােগ দিয়েছেন।

Written by SNS Kolkata | January 4, 2021 9:30 am

বিজেপি (File Photo: IANS)

২০১৯-এর লােকসভা নির্বাচনে তৃণমূল ২২ টি আসনে জয়লাভ করেছিল। এর মধ্যে বর্ধমান পুর্বে তৃণমূল সাংসদ সুনীল মণ্ডলও ছিলেন। তিনি ইতিমধ্যেই মেদিনীপুরে প্রাক্তন বিজেপি’র সর্বভারতীয় সভাপতি অমিত শাহর সভায় বিজেপিতে যােগ দিয়েছে। সেই সুনীল মণ্ডল রবিবার কাকার চা চক্রে যােগ দিয়ে বলেন, আগামী দিনে তৃণমূলের ১৬ জন সাংসদ বিজেপিতে আসতে চলেছেন। যদিও তারা কারা, সে নিয়ে মন্তব্য করতে রাজি হননি সুনীলবাবু। 

তৃণমূলে বড়সড় ভাঙন ধরাতে মরিয়া বিজেপি। বিধায়কদের বেশ কয়েকজন তৃণমূল ছেড়ে বিজেপিতে যােগ দিয়েছেন। অনেকেই ভেবেছিলেন বিধায়করা গেলেও সাংসদরা যাবেন না। কারণ, বিধায়কদের মেয়াদ শেষের মুখে। কিন্তু সাংসদদের এখনও সাড়ে তিন বছর মেয়াদ রয়েছে। এই ধারণাকে কিছুটা হলেও ধাক্কা দিয়েছেন বর্ধমানের সাংসদ সুনীল মণ্ডল। তিনি চলে গিয়েছেন বিজেপি’তে। ফলে তার এই মন্তব্য নিয়ে নতুন করে জল্পনা শুরু হয়েছে। 

এদিন অর্জুন সিংও একই ধরনের মন্তব্য করেছেন বারাকপুরে। ‘মার্চ মাসের মধ্যে তৃণমূল সঙ্কটে পড়বে’, এমনটাই দাবি করেছেন তিনি। এক ধাপ এগিয়ে অর্জুন আরও বলেছেন, ভােটের আগে তৃণমূল পরিচালিত সরকার সংখ্যালঘু হয়ে পড়বে। তাদের এই মন্তব্যের সঙ্গে আগামী দিনে বাস্তবের কোনও মিল থাকে কিনা, তা নিয়ে জোরদার জল্পনা চলছে। 

অন্যদিকে, এদিন আর নয় অন্যায় কর্মসূচিতে যােগ দিয়ে বিজেপি নেতা সব্যসাচী দত্ত বলেন, মন্ত্রীদের আয়ু আর বেশি নেই। মাত্র ছ’মাস। তারপর তাদের স্থান কোথায় হবে বাংলার মানুষ দেখতে পাবেন। পুলিশ বন্ধুদের বলি, আপনি তাে ৬০ বছর পর্যন্ত চাকরি করবেন, আর ক্রীতদাস হবেন না। দিন বদলাবে। ফলে ধমকানাে চমকানাে বন্ধ করুন। আপনারা সবাই খারাপ নন, মনে রাখবেন আপনাদের উর্ধ্বতন কর্তৃপক্ষ, যারা আইপিএস তারা কিন্তু রাতের অন্ধকারে আমাদের সঙ্গে যােগাযােগ করছেন। আর আপনারা বেকার তাদের কথায় মুরগি হচ্ছেন। চোখ-কান খােলা রাখুন, বাস্তবটা বুঝতে শিখুন। সেকারণেই বলছি মােরগ হয়ে বাঁচুন, মানুষ হয়ে বাঁচুন, কিন্তু মুরগি হবেন না।’