ই ডি-কে অর্থ ফেরত শুরু, সোমা এবং বনি ফেরালেন ৯৯ লক্ষ টাকা 

Written by SNS March 17, 2023 2:10 pm

কলকাতা, ১৭ মার্চ — নিয়োগ দুর্নীতির অর্থ ফেরত দিলেন দুজন। ধৃত কুন্তল সেনগুপ্তর কাছ থেকে এই দুজন টাকা নিয়েছিলেন। বনি সেনগুপ্ত এবং সোমা চক্রবর্তী। বনি ফেরত দিয়েছেন ৪৪ লক্ষ এবং সোমা ফেরত দিলেন ৫৫ লক্ষ টাকা। ই ডি  সূত্রে জানা গিয়েছে, ৫৫ লক্ষ ৬৩ হাজার টাকা ফিরিয়েছেন সোমা। ওই টাকা কুন্তলের থেকে ঋণ হিসাবে নিয়েছিলেন তিনি।

তৃণমূলের প্রাক্তন যুবনেতা কুন্তলের অ্যাকাউন্ট থেকে যে টাকা লেনদেন হয়েছিল, তার মধ্যে এক দিনে এক কোটি টাকা উদ্ধার করা হয়েছে। বনি সেনগুপ্ত ইতিমধ্যেই ৪৪ লক্ষ টাকা ফেরত দিয়েছেন। এ বার টাকা ফেরত দিলেন সোমাও। সেই অ্যাকাউন্ট দু’টি ইতিমধ্যে বাজেয়াপ্ত করেছে ইডি। সূত্রের খবর, কুন্তলের মোট ১০টি অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করা হয়েছে।

নিয়োগ দুর্নীতিকাণ্ডে ইডির হাতে গ্রেফতার হন কুন্তল। নিয়োগ মামলায় যুবনেতা কুন্তলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা কোথায় গিয়েছে তা খুঁজে দেখতে গিয়ে নাম পায় ইডি। তদন্তকারীদের দাবি, কুন্তলের অ্যাকাউন্ট থেকে অন্তত ৫০ লক্ষ টাকা গিয়েছে সোমার অ্যাকাউন্টে। সোমার নেল পার্লার রয়েছে। সেই পার্লারের সঙ্গে নাম জড়িয়েছে বনির বান্ধবী কৌশানী মুখোপাধ্যায়ের। সোমার পার্লারে মডেলিংয়ের কাজ করেছিলেন কৌশানী। 

এর পরেই সোমাকে তলব করে ইডি। গত শুক্রবার নথিপত্র নিয়ে সেই সোমা হাজির হয়েছিলেন সিজিও কমপ্লেক্সে। বেরিয়ে সোমা জানিয়েছিলেন, ইডি যে নথি চেয়েছিল তা জমা দিতেই এসেছিলেন তিনি। এ বার সোমা ইডিকে টাকা ফেরালেন।