আগামী বছর ভারতে আসছেন রশিদরা

ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজ খেলতে আগামী বছর আসছে আফগানিস্তান। মার্চ মাসে ভারতের মাটিতে তিন ম্যাচের একদিনের সিরিজ অংশ নেবেন।

Written by SNS Mumbai | December 16, 2021 5:20 pm

রশিদ খান (Photo by Dibyangshu SARKAR / AFP)

ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজ খেলতে আগামী বছর আসছে আফগানিস্তান। মার্চ মাসে ভারতের মাটিতে তিন ম্যাচের একদিনের সিরিজ অংশ নেবেন। তবে এই সিরিজে ম্যাচগুলি আপাতত কোথায় অনুষ্ঠিত হবে তা ভারতীয় ও আফগানিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে এখনও জানানো হয়নি।

২০২২-২০২৩ সালের ক্রীড়াসূচি প্রকাশ করেছেন আফগানিস্তান ক্রিকেট বোর্ড। আগামি বছর ফেব্রুয়ারি-মার্চ মাসে বাংলাদেশ সফরে আসবে আফগানিস্তান। বাংলাদেশের মাটিতে আফগানরা তিনটি একদিনের ও দুটি টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবে।

বাংলাদেশের মাটিতে সিরিজ শেষ হওয়ার পরই রাশিদ খানরা ভারতে চলে আসবে আরও একটি দ্বি-পাক্ষিক সিরিজে অংশগ্রহণ করার জন্য পাশাপাশি ভারত ও বাংলাদেশ ছাড়া আফগানিস্তান ক্রিকেট নেদারল্যান্ডস, জিম্বাবোয়ে, অস্ট্রেলিয়া ও আয়ারল্যান্ডের বিরুদ্ধেও সিরিজ খেলবে।

যদিও নেদারল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠেই আফগান খেলতে নামবেন ক্রিকেটাররা। এছাড়া উল্লেখযোগ্য ব্যাপারটা হল আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ ও এশিয়া কাপের আসরে খেলতে নামবে আফগানরা।