রাশিয়ায় বিমান দুর্ঘটনায় মৃত ১৬

মধ্য রাশিয়ায় মাঝ আকাশ থেকেই ভেঙে পড়ে এল-৪২০ বিমানটি। ঘটনায় এখনও পর্যন্ত কমপক্ষে ষোলো জনের মৃত্যুর খবর মিলেছে।৭ জনকে এখনও পর্যন্ত বাঁচানো সম্ভব হয়েছে।

Written by SNS Russia | October 11, 2021 1:34 am

রাশিয়ায় বিমান দুর্ঘটনা (Photo:SNS)

মধ্য রাশিয়ায় মাঝ আকাশ থেকেই ভেঙে পড়ে এল-৪২০ বিমানটি। ঘটনায় এখনও পর্যন্ত কমপক্ষে ষোলো জনের মৃত্যুর খবর মিলেছে। তার মধ্যে ৭ জনকে এখনও পর্যন্ত বাঁচানো সম্ভব হয়েছে। বিমানটিতে ছিলেন প্যারাসুটিস্টরা।

সংবাদ সূত্রে খবর, স্থানীয় সময় সকাল সাড়ে ৯ টা নাগাদ রিপাবলিক অফ তারাস্তানের উপর ভেঙে বিমানটি। বিমানটিতে ছিলেন ২৩ জন যাত্রী। তাদের মধ্যে ধ্বংসস্তূপ থেকে জীবিত অবস্থায় সাতজনকে উদ্ধার করা গিয়েছেন সরকারি সূত্রে খবর।

দুর্ঘটনার খবর পেয়ে শীঘ্রই সেখানে পৌঁছে যান সরকারী উদ্ধারকারীরা। জীবিত যাত্রীদের মধ্যে সহিত একজনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। কীভাবে এই দুর্ঘটনা তা এখনও জানা যায়নি। খোঁজ চলছে বিমানের ব্ল্যাকবক্সের। রাশিয়ার মন্ত্রকের প্রকাশ করা ছবিতে দেখা যাচ্ছে একদম মাঝখান থেকে দু-টুকরো হয়ে গিয়েছে।

রাশিয়ান নিউজ এজেন্সি সূত্রে খবর, বিমানটি ভলান্টিয়ার সোসাইটি ফর অ্যাসিসটেন্সের। এরা সংস্থাটি রাশিয়ান সেনা, নৌবাহিনী, বায়ুসেনাকে বিভিন্নভাবে সাহায্য করে। সংস্থাটি নিজেকে খেলা ও প্রতিরক্ষার সঙ্গে যুক্ত সংস্থা বলেই পরিচয় দেয়। এদিন ওই বিমানের ২৩ জন যাত্রীই ছিলেন। বিমান থেকে প্যারাশ্যুট নিয়ে ঝাঁপ দিয়ে কসরত দেখাতেন ওঁরা।