২০১৯ নির্বাচন: বাবুল সুপ্রিয়র গাড়ি ভাংচুর আসানসোলে 

সোমবার সারা ভারতবর্ষে চতুর্থ দফার ভোট গ্রহন চলছে। পশ্চিমবঙ্গের আটটি আসন সহ আরও আট রাজ্য মিলিয়ে ৬৩ টি লোকসভা আসনে ভোট গ্রহন শুরু হয়ে গেছে, যার মধ্যে রয়েছে জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ আসনটিও। 

Written by SNS New Delhi | April 29, 2019 8:23 am

বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় (Photo: IANS)

সোমবার সারা ভারতবর্ষে চতুর্থ দফার ভোট গ্রহন চলছে। পশ্চিমবঙ্গের আটটি আসন সহ আরও আট রাজ্য মিলিয়ে ৬৩ টি লোকসভা আসনে ভোট গ্রহন শুরু হয়ে গেছে, যার মধ্যে রয়েছে জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ আসনটিও।

আসানসোলের পোলিং বুথের বাইরে বর্তমান বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র গাড়িতে ভাংচুরের খবর পাওয়া গেছে।

আসানসোলের ১৯৯ নং বুথের বাইরে তৃণমূল কর্মী এবং নিরাপত্তা কর্মীদের মধ্যে সংঘর্ষের খবর আসে। এক তৃণমূলের পোলিং এজেন্ট জানান, বিজেপির কোনও  পোলিং এজেন্ট সেই সময় বুথে উপস্থিত ছিল না।

তৃণমূল কর্মী এবং নিরাপত্তা কর্মীদের মধ্যে সংঘর্ষ বাধে আসানসোলের অন্যান্য বুথের বাইরেও। কেন্দ্রীয় বাহিনীর অনুপস্থিতি নিয়ে বিজেপি, সিপিআই(এম) ও তৃণমূল কর্মীদের মধ্যে মতভেদ শুরু হয়। তৃণমূল কর্মীদের দাবি কেন্দ্রীয় বাহিনীর অনুপস্থিতিতেই ভোট গ্রহন আরম্ভহ হোক।

অন্য একটি ভিন্ন ঘটনায়, আসানসোলের জেমুয়ার পোলিং বুথ নং ২২২ এবং ২২৬-এ কেন্দ্রীয় বাহিনী না থাকায় গ্রামবাসীরা ভোট বয়কট করেছে। ভোটাররা যেহেতু প্রতিবাদ করছে তাই এই বুথ দুটিতে ভোট বাতিল করা করা হয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে বাবুল সুপ্রিয় বলেন, এটা ভালো যে পশ্চিমবঙ্গের মানুষজন জানে যে ভোট দেওয়ার জন্য কেন্দ্রীয় বাহিনী তাদের প্রয়োজন।

আসানসোলে বর্তমান বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় মুখোমুখি হচ্ছেন তৃণমূলের মুনমুন সেনের বিপক্ষে। একই আসনের জন্য লড়ছেন সিপিআই(এম)-এর গৌরাঙ্গ চ্যাটারজি।

ইতিমধ্যে বিজেপির মুখতার আব্বাস নাগভি, বিজয় গোয়েল এবং অনিল বালুনি নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করবেন পশ্চিমবঙ্গে ভোট সংক্রান্ত অশান্তি নিয়ে।

আটটি আসন যেগুলিতে আজ ভোট হচ্ছে সেগুলি হল- জঙ্গিপুর, রাণাঘাট, পূর্ব বর্ধমান, বর্ধমান- দুর্গাপুর, আসানসোল, বীরভূম এবং বোলপুর। এখানে ১,৩৪,৫৬,৪৯১ ভোটার ৬৮ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করেবে।

প্রথন তিন দফার ভোটের সময়েও সারা রাজ্য থেকে সংঘর্ষ, অশান্তির খবর উঠে এসেছে। পশ্চিমবঙ্গে এবার সাত দফায় ভোট হচ্ছে।

সাত দফায় লোকসভা নির্বাচন আরম্ভ হয়েছিল ১১-ই এপ্রিল আর তা শেষ হবে ১৯-এ মে। ২৩-এ মে ভোট গননা করা হবে।