যে সিটগুলাে চেয়েছি, তা পাচ্ছি কীনা, স্পষ্ট জানাতে হবে: আব্বাস সিদ্দিকি

জোটের আসন সমঝােতা চুড়ান্ত হলেও আইএসএস নেতা আব্বাস সিদ্দিকি বুধবার স্পষ্টই জানিয়েছেন, আমরা যে সিটগুলাে চেয়েছি, সেগুলো আমরা পাচ্ছি কীনা, তা স্পষ্ট জানাতে হবে।

Written by SNS Kolkata | February 18, 2021 11:43 am

আব্বাস সিদ্দিকি (Photo: IANS)

জোটের আসন সমঝােতা চুড়ান্ত বলে সিপিএম ও কংগ্রেসের পক্ষ থেকে ঘােষণা করা হলেও আইএসএস নেতা আব্বাস সিদ্দিকি বুধবার স্পষ্টই জানিয়েছেন, আমরা যে সিটগুলাে চেয়েছি, সেগুলাে আমরা পাচ্ছি কীনা, তা স্পষ্ট জানাতে হবে। 

বুধবার নদীয়ার চাপড়ার এলেম নগরে একটি বেসরকারি লজে কর্মীসভা করতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথাই বলেন আব্বাস সিদ্দিকি। তার স্পষ্ট বক্তব্য, আমরা যে জায়গার সিটগুলি চেয়েছি, সেগুলি আমরা পাচ্ছি কীনা, তা স্পষ্ট জানাতে হবে। 

ইতিমধ্যেই আমরা ৭০-৮০টি সিটের তালিকা দিয়েছি। ২-৫টি এদিক ওদিক হলে বৃহং স্বার্থে তা মেনে নেব। জোট হলে উভয়ের পক্ষে ভালাে হবে। আমরা জোটের পক্ষে। কিন্তু আগে বুঝতে হবে জোটটি কিসের?

জোট মানে যাতে ভােট ভাগ না হয়। যেখানে আমাদের পজিশন ভালাে, সেখানে আমরা প্রার্থী দেব। যেখানে ভালাে নয়, সেখানে প্রার্থী দিলে আমরা জিতব না। যেখানে আপনাদের বেশি মানুষ চায়, সেখানে আপনারা প্রার্থী দিন।

তবে যত দিন যাচ্ছে, মনে হচ্ছে আমাদের বােকা বানানাে হচ্ছে। আমাদের ব্যবহার করার ষড়যন্ত্র হচ্ছে। এর আগেও আমাদের বিভিন্ন ভাবে ব্যবহার করা হয়েছে। তবে মানুষ অপেক্ষায় আছেন। একটা ফয়সালা হওয়া দরকার। 

রাজ্যের মানুষ নতুন কিছু চাইছেন বলে দাবি করে আব্বাস সিদ্দিকি বলেন, মানুষ সিপিএম, কংগ্রেস, তৃণমূল-কে দেখেছে। আর তৃণমূলের নেতারা তাে বিজেপিতে যাচ্ছেন। আইএসএফ মানুষের সংবিধানের অধিকার পাইয়ে দিতে এসেছে। জোট না হলে উভয়ের ক্ষতি হবে। তবে আমাদের থেকে অন্যদের বেশি ক্ষতি হবে। আমরা নতুন দল। হয় শিখব, নয় জিতবাে।

তাদের দলের হয়ে বিভিন্ন সম্প্রদায়ের মানুষকে প্রার্থী করা হবে বলে জানিয়ে আব্বাস সিদ্দিকি বলেন, ‘আমরা বহুদিন আগে থেকেই ও রাজনৈতিক মঞ্চ থেকে মানুষের সেবা করার কাজ করে আসছি। এবার রাজনৈতিক মঞ্চ থেকে আরও বেশি মানুষের হয়ে কাজ করতে চাই।