সুস্থ হচ্ছেন সৌমিত্র

অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের ধীরে ধীরে শারীরিক অবস্থার উন্নতি হয়েছে এবং কম কথা বলছেন। এমনকি সাড়া দিতে চোখের পাতা খুলছেন বলে রবিবার চিকিৎসকরা জানালেন।

Written by SNS Kolkata | October 19, 2020 4:55 pm

সৌমিত্র চ্যাটার্জি (File Photo: IANS)

অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের ধীরে ধীরে শারীরিক অবস্থার উন্নতি হয়েছে এবং কম কথা বলছেন। এমনকি সাড়া দিতে চোখের পাতা খুলছেন বলে রবিবার চিকিৎসকরা জানালেন। এদিন চিকিৎসকরা আরও জানান, তাঁর অক্সিজেনের মাত্রা স্বাভাবিক রয়েছে, অন্যান্য অঙ্গগুলি স্বাভাকিভাবে কাজ করছে এবং অন্যান্য সমস্যা এখন নেই।

চিকিৎসক দলের প্রধান ডঃ অরিন্দম কর বলেন, ‘সৌমিত্র চ্যাটার্জি ভালাে আছেন এবং ধীরে ধীরে তাঁর উন্নতি হচ্ছে। তাঁকে পুরােপুরি সুস্থ করে তােলার জন্য কিন্তু আমাদের কাছে কিছু উপায় আছে এবং তিনি বাড়ি যেতে পারবেন। করােনা সংক্রান্ত তাঁর কোন ফুসফুসে সংক্রমণ নেই। আমরা তাঁর অক্সিজেনের চাহিদার মাত্রা কমিয়ে এনেছি। যা এখন ৯৬ শতাংশ থেকে বেড়ে ৯৯ শতাংশে হয়েছে।

এখনও অভিনেতার আচ্ছন্নভাব পুরাে কাটেনি বলে চিকিৎসক জানান। একমাত্র তাঁর চেতনা ফেরানাে নিয়ে আমরা একটু সমস্যায় ছিলাম। এখন তিনি মানুষকে চেনার চেষ্টা করছেন। অল্প কয়েকটি শব্দ বলার চেষ্টা করছেন। আমরা তাঁর বয়স নিয়ে সচেতন।

সৌমিত্র চ্যাটার্জি তাঁর পছন্দ মত গান এখন শুনে চলেছেন এবং শনিবার তাঁর কন্যা হাসপাতালে তাঁকে দেখতে এলে তিনি কন্যার সঙ্গে কথা বলার চেষ্টা করেন। তাঁর এখন কোন জ্বর ও কোনও শারীরিক জটিলতা নেই।