রাহুলকে ক্ষুদ্র স্বার্থ থেকে বেরিয়ে আসার ডাক অমিত শাহ’র

লাদাখ সীমান্তে চিনা আগ্রাসনের প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর ডাকা সর্বদলীয় বৈঠকে দাবি করেন, লাদাখে কেউ ঢোকেনি, কেউ ভারতীয় ভূখণ্ডে ঢুকে বসেও নেই।

Written by SNS New Delhi | June 21, 2020 12:15 pm

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। (File Photo: IANS)

কংগ্রেস নেতা রাহুল গান্ধির প্রশ্ন ‘চিন এদেশে না ঢুকলে ভারতীয় সেনার মৃত্যু হল কেন? কোন এলাকায় মৃত্যু হল তাদের?’ চিনা আগ্রাসন নিয়ে সর্বদল বৈঠকের পর শনিবার সকালে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে এমনই ঝাঁঝালো প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন তিনি। বেলা গড়াতেই উত্তর এল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর তরফে। টুইটে অমিত শাহ পাল্টা আক্রমণ করেছেন রাহুল গান্ধির উচিত দেশের সংহতি স্বার্থে ক্ষুদ্র রাজনৈতিক গন্ডির উর্ধ্বে উঠে আসা।

লাদাখ সীমান্তে চিনা আগ্রাসনের প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর ডাকা সর্বদলীয় বৈঠকে দাবি করেন, লাদাখে কেউ ঢোকেনি, কেউ ভারতীয় ভূখণ্ডে ঢুকে বসেও নেই। প্রধানমন্ত্রীর এই মন্তব্যের প্রেক্ষিতে কংগ্রেস নেতা রাহুল গান্ধি জানান, ‘প্রধানমন্ত্রী ভারতীয় ভূখণ্ড চিনের আগ্রাসনের সামনে সমর্পণ করে দিয়েছেন। যদি ওই ভূখণ্ড চিনেরই হয় তবে আমাদের সেনার মৃত্যু হল কেন? সেনাদের মৃত্যু হল কোন জায়গায়?

অবস্থা সামাল দিতে কিছুক্ষণ পরেই স্বরাষ্ট্রমন্ত্রী রাহুলকে নিশানা করে পাল্টা টুইট করেন, এক সাহসী জওয়ানের বাবা বলেছেন এবং রাহুল গান্ধিকে তিনি স্পষ্ট বার্তা দিচ্ছেন। অমিত শাহ আরও জানান, যখন গোটা দেশ এক, তখন রাহুল গান্ধির উচিত ক্ষুদ্র রাজনৈতিক গন্ডি থেকে বেরিয়ে আসা এবং দেশের স্বার্থে পাশে দাঁড়ান।

রাহুল প্রধানমন্ত্রীকে নিশানা করে টুইট করেন, এটা স্পষ্ট যে গালওয়ানে চিন যে হামলা চালিয়েছে, তা পূর্ব পরিকল্পিত। কেন্দ্রীয় সরকার প্রথমে ঘুমোচ্ছিল এবং পরে তা অস্বীকার করছে। এর মূল্য চোকাতে হয় আমাদের জওয়ানদের শহিদ হয়ে।