এই প্রথম দিল্লিতে সংক্রমণের হার কমে হল ২০ শতাংশের নীচে, টিকাকরণ নিয়ে অসন্তোষ

রাজধানীতে দৈনিক সংক্রমণের হার কিছুদিন আগেও ছিল ২০ শতাংশ। এই প্রথম সােমবার সেই হার কমে ১৯.১০ শতাংশ হল। এই তথ্য জানিয়েছেন স্বাস্থ্য দফতর।

Written by SNS Delhi | May 11, 2021 11:54 pm

প্রতীকী ছবি (Photo by Indranil MUKHERJEE / AFP)

রাজধানীতে দৈনিক সংক্রমণের হার কিছুদিন আগেও ছিল ২০ শতাংশ। এই প্রথম সােমবার সেই হার কমে ১৯.১০ শতাংশ হল। এই তথ্য জানিয়েছেন স্বাস্থ্য দফতর। কিন্তু টিকাকরণ সঠিকভাবে হচ্ছে না, কারণ টিকা অপ্রতুল। দিল্লিতে ১৭ এপ্রিল থেকে দৈনিক সংক্রমণের হার লাগাতার ২০ শতাংশের উপরে ছিল।

এদিন তা কিছুটা কমায় সামান্য হলেও আশার আলাে দেখছে স্বাস্থ্য দফতর। যদিও নতুন করে আক্রান্তের সংখ্যা উদ্বেগেই রেখেছে। এখনও পর্যন্ত দিল্লিতে ১৩ লক্ষ ২৪ হাজার ২১৮ জন আক্রান্ত হয়েছেন।

এর মধ্যে সক্রিয় রােগীর সংখ্যা ৮৫ হাজার ২৫৮ জন। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করােনায় মারা গিয়েছেন ৩১৯ জন। সুস্থ হয়ে উঠেছেন ১২ লক্ষ ৩১ হাজার ২৯৭ জন। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন জানিয়েছেন, রাজধানীর বাসিন্দাদের জন্য মাত্র এক দিনের কোভ্যাকসিন এবং তিন থেকে চারদিনের কোভিশিল্ড মজুত আছে।

এখনও পর্যন্ত প্রায় ৩৯ লক্ষ লােক টিকা নিয়েছেন। করােনা রুখতে দিল্লিতে টিকাকরণ ছাড়াও বাড়ানাে হয়েছে কনটেনমেন্ট জোন। এখনও পর্যন্ত দিল্লিতে ৫৪ হাজার ২৫৬ টি এই ধরনের জোন তৈরি করা হয়েছে।