রােগীর সংস্পর্শে ছিলেন, এবার কোয়ারান্টাইনে স্বয়ং হু প্রধান

করোনা ভাইরাসের আতঙ্ক ছড়ালাে এবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধানের ওপর।তিনি নিজেই জানিয়েছেন,কোভিড রােগীর সংস্পর্শে আসায় নিজেই বাড়িতে কোয়ারান্টাইনে আছেন।

Written by SNS Geneva | November 3, 2020 12:43 pm

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)'র ডিরেক্টর টেড্রস আধানম। (File Photo: AFP)

করোনা ভাইরাসের আতঙ্ক ছড়ালাে এবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধানের ওপর। রবিবার তিনি নিজেই জানিয়েছেন, এক কোভিড বক্স রােগীর সংস্পর্শে আসায় তিনি নিজেই সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে বাড়িতেই কোয়ারান্টাইনে আছেন। তবে এখনও পর্যন্ত তার মধ্যে কোভিডের কোনও উপসর্গ দেখা দেয়নি বলেও জানিয়েছেন তিনি।

রবিবার টুইট করে ট্রেডস আধানম জানান, ‘আমি একজনের সংস্পর্শে এসেছিলাম যার কোভিড ১৯ রিপাের্ট পজিটিভ এসেছে। আমি ভালাে আছি এবং আমার কোনও উপসর্গ নেই। কিন্তু আমি হু- র প্রটোকল মেনে আগামী দিনে বাড়িতেই কোয়ারান্টাইনে থাকব এবং বাড়ি থেকেই কাজ করব।’

ট্রেল টুইটে আরও জানান- স্বাস্থ্য সংক্রান্ত সব বিধি মেনে চলা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এভাবেই আমরা কোভিড ১৯ ছড়ানাের চেনটাকে আমরা ভাঙতে পারব। ভাইরাসকে আটকে সকলকে সুরক্ষিত রাখতে পারব।

চিনে করােনা ভাইরাসের প্রাদুর্ভাবের সময় থেকে এখনও পর্যন্ত রাষ্ট্রসঙ্ঘের লড়াইয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন ট্রেডস। ৫৫ বছরের ইথিওপিয়ার স্বাস্থ্য ও বিদেশমন্ত্রকের মন্ত্রী বারবার বলে এসেছেন, ভাইরাসকে রুখতে হলে প্রতিটি মানুষকে দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে।

সে জন্যই প্রত্যেককেই প্রতিনিয়ত হাত ধােয়া, মাস্ক পরা, সামাজিক দূরত্ব বজায় রাখার ওপর জোর দিতে হবে।