প্রিন্সেস ডায়ানার মূর্তি উন্মােচন

প্রিন্স হ্যারির বিয়ের পর থেকে বাকিংহাম প্যালেসের অভ্যন্তরে পরিবারের সদস্যদের সঙ্গে নব দম্পতির দুরত্ব তৈরি হতে শুরু করেছিল।দুই ভাইয়ের মধ্যেও সম্পর্কে চিড়।

Written by SNS London | July 2, 2021 1:25 pm

প্রিন্সেস ডায়না (Photo: IANS)

৬০ তম জন্মদিন উপলক্ষে প্রিন্সেস ডায়ানার একটি নতুন মূর্তি উন্মােচন করলেন প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারি। করােনা সংক্রমণের জেরে আড়ম্বরহীন অনুষ্ঠানের মধ্যে লেডি ডায়ানার মেসিংটন প্রাসাদের বাগানে তার দুই পুত্র মূর্তি উন্মােচন করেন।

উল্লেখ্য প্রিন্স হ্যারির বিয়ের পর থেকে বাকিংহাম প্যালেসের অভ্যন্তরে পরিবারের সদস্যদের সঙ্গে নব দম্পতির দুরত্ব তৈরি হতে শুরু করেছিল। এমনকি, দুই ভাইয়ের মধ্যেও সম্পর্কে চিড় ধরে। দূরত্ব এতটাই বেড়ে গেছিল যে বাকিংহ্যাম প্যালেসের সঙ্গে যাবতীয় সম্পর্ক ফেল করে হ্যারি মেগানকে নিয়ে আলাদা হয়ে যান।

দেশ ছেড়ে আমেরিকায় গিয়ে থাকতে শুরু করেন। ডিউক অফ এডিনবার্গের প্রয়াণে সেই দূরত্ব কিছুটা হলেও কমতে দেখা গেছিল। তারপর ফের আজ প্রিন্সেস ডায়ানার মূর্তি উন্মােচনের পারিবারিক অনুষ্ঠানে দুই ভাইকে পাশাপাশি এসঙ্গে দেখল তামাম দুনিয়া।

২০১৭ সালে প্রিন্সেস ডায়ানার মূর্তি বসানাের প্রকল্পটির ঘােষণা করা হয়েছিল। ১৯৯৭ সালে মাত্র ৩৬ বছর বয়সে প্যারিসের টানেলে এক গাড়ি দুর্ঘটনায় প্রিন্সেস ডায়ানার মৃত্যু হয়েছিল।

রাজ পরিবারের ঘনিষ্ট সুত্রে জানা গেছে, একান্ত ব্যক্তিগত পারিবারিক অনুষ্ঠানের মধ্যে প্রিন্সেস ডায়ানার ৬০ তম জন্মবার্ষিকীতে তার মূর্তি উন্মােচন করেন তার দুই ছেলে প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারি।

এদিকে, সমগ্র দুনিয়ার নজরে প্রিন্সেস ডায়ানার মূর্তি উন্মােচন নিয়ে আগ্রহ ও উত্সাহ দেখা গেছে, পাশাপাশি, প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারির মধ্যে সম্পর্কের কোনও উত্তেজনা ধরা পড়ে কিনা সেদিকেও নজর ছিল।

সম্প্রতি একটি নিলামে ডায়ানাকে এনগেজমেন্টে দেওয়া প্রিন্স চার্লসের উপহার ফোর্ড এসকর্ট গাড়িটি দক্ষিণ আমেরিকার এক মিউজিয়ামকে ৬৯,২০০ মার্কিন ডলারে বিক্রি করা হয়েছে।