মেলানিয়ার পরামর্শের পরেও নাছােড় ট্রাম্প

স্ত্রীর পরামর্শের পরেও হার স্বীকার করতে চাইছেন না ডোনাল্ড ট্রাম্প। আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের কাছে হার হয়েছে ট্রাম্পের।

Written by SNS Washington | November 10, 2020 12:18 pm

ডােনাল্ড ট্রাম্প ও মেলানিয়া ট্রাম্প (Photo: AFP)

স্ত্রীর পরামর্শের পরেও হার স্বীকার করতে চাইছেন না ডোনাল্ড ট্রাম্প । আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের কাছে হার হয়েছে ট্রাম্পের। কিন্তু তিনি কিছুতেই তা মানতে চাইছে না। উল্টে তাঁকে ষড়যন্ত্র করে হারানাে হয়েছে বলে অভিযােগ করে আসছেন। এমত অবস্থা স্ত্রী মেলানিয়া ট্রাম্পকে হার স্বীকার করে নিতে বলেও তিনি নাছোড়। 

প্রসঙ্গত, ভােট গণনার প্রায় গােড়ার পূর্ব থেকেই দেশের নির্বাচন প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলে আসছে আমেরিকার বিদায়ী প্রেসিডেন্ট ডােনাল্ড ট্রাম্প। কিন্তু তিনি নাছােড়, সহজে হার মেনে নিতে নারাজ। এমনকি, রবিবারও একাধিক টুইট করে জোচ্চুরির অভিযােগ তুলে সরব হয়েছেন। 

ট্রাম্প টুইট করে অভিযােগ জানিয়েছেন, জোচ্চুরি করে তাঁকে হারানাে হয়েছে। টুইটারে ট্রাম্প লিখেছেন, ‘আমরা মনে করি এরা চোর। যন্ত্রগুলিতে কারচুপি করা হয়েছে। এটা চুরির নির্বাচন। ব্রিটেনের সেরা ভােট বিশেষজ্ঞ বলেছেন, যে এটা পরিষ্কার চুরির ভােট ছিল। যে কারণে কিছু রাজ্যে বারাক ওবামাকেও টপকে গিয়েছেন জো বাইডেন।’ 

টুইটে ট্রাম্পের আরও দাবি, ‘ওঁরা যা চুরি করতে চেয়েছিল সেটাই করেছে। সেখানেই ফারাকটা তৈরি হয়েছে।’ 

ট্রাম্পের এই অভিযােগের মধ্যেই তাঁর পত্নী আমেরিকার ফার্স্ট লেডি মেলানিয়া-সহ ট্রাম্পের ঘনিষ্ঠরা তাঁকে হার মেনে নেওয়ার পরামর্শ দিয়েছেন বলে খবর। আমেরিকার একটি সংবাদমাধ্যম জানাচ্ছে, মেলানিয়া ঘনিষ্ঠেরা জানিয়েছেন, ফাস্ট লেডি প্রসিডেন্টকে বলেছেন, ‘সময় এসেছে, এ বার হার স্বীকার করাে।’ 

আর একটি সংবাদমাধ্যমের দাবি, প্রেসিডেন্টের জামাই তথা সিনিয়র পরামর্শদাতা জ্যারেড কুশনার তাঁর ঘনিষ্ঠদের জানিয়েছেন, বিদায়ী প্রেসিডেন্টকে তিনি বলেছেন, ‘ভাটের ফল মেনে নিয়ে নির্বাচন প্রক্রিয়া শেষ করুন। স্ত্রী-জামাই ভােটের ফল মেনে নিতে অনুরােধ করলেও প্রেসিডেন্টের অবস্থানকেই সমর্থন করেছেন তাঁর দুই ছেলে।